দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুমিল্লা-৭ ( চান্দিনা) আসনে স্বতন্ত্র প্রার্থী (ঈগল প্রতীক) ও চান্দিনা উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুনতাকিম আশরাফ টিটুর গাড়িবহরে হামলার অভিযোগ উঠেছে নৌকার সমর্থকদের বিরুদ্ধে। এ সময় তিনটি গাড়ি ভাঙচুর করা হয়। এতে স্বতন্ত্র প্রার্থীর অন্তত ১০ জন সমর্থক আহত হন। 

শনিবার (৩০ ডিসেম্বর) সন্ধ্যা সোয়া ৬টার দিকে উপজেলার ছায়কোট এলাকায় এ হামলা চালানো হয়। মুনতাকিম আশরাফ টিটু ওই আসনের একমাত্র স্বতন্ত্র প্রার্থী। তিনি প্রয়াত সংসদ সদস্য অধ্যাপক আলী আশরাফের ছেলে।

স্বতন্ত্র প্রার্থী মুনতাকিম আশরাফ টিটু জানান, শুক্রবার (২৯ ডিসেম্বর) রাতে তার সমর্থক পৌরসভার ৭নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আবু তাহেরের বাড়িতে হামলা চালিয়ে ব্যাপক ভাঙচুর চালান নৌকার সমর্থকরা। শনিবার বিকেলে তিনি ওই নেতার বাড়িতে তাকে দেখতে যান। পরে সন্ধ্যায় ছায়কোট এলাকায় গণসংযোগ করেন। গণসংযোগ শেষে চান্দিনা উপজেলা সদরে ফেরার পথে ঈগল প্রতীকের গাড়ি বহর সন্ধ্যা সোয়া ৬টায় চান্দিনা পৌরসভার ছায়কোট মৃধা বাড়ির সামনে পৌঁছলে সড়কে ওই হামলার ঘটনা ঘটে। ডা. প্রাণ গোপালের নামে স্লোগান দিয়ে নৌকার সমর্থকরা ওই ভাঙচুর চালায়। এতে তার গাড়িতে থাকা কয়েকজন আহত হন।

তিনি বলেন, প্রচারণায় শুরুর পর থেকেই নৌকার প্রার্থী ডা: প্রাণ গোপাল এমপির লোকজন একের পর এক আমার লোকজনের ওপর, গাড়িবহরে হামলা চালিয়ে আসছে। কিন্তু প্রশাসন কোনো পদক্ষেপ নিচ্ছে না। এ আসনের সুষ্ঠু ভোটের পরিবেশ সৃষ্টির জন্য আমি প্রধান নির্বাচন কমিশনারসহ নির্বাচন কমিশনের সংশ্লিষ্ট সকলের ও স্থানীয় প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।

চান্দিনা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহমেদ সনজুর মোরশেদ বলেন, কারা হামলা চালিয়েছে বিষয়টি জানা যায়নি। খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।

আরিফ আজগর/আরএআর