গ্রেফতার রুবেল হোসেন

গাজীপুরে মানসিক ভারসাম্যহীন এক তরুণীকে (২৫) গণধর্ষণের পর হত্যার ঘটনায় জড়িত থাকার অভিযোগে রুবেল হোসেন (২১) নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। তিনি সোমবার (২৬ এপ্রিল) গাজীপুর আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

গ্রেফতার রুবেল হোসেন কালীগঞ্জ উপজেলার নরুন মধ্যপাড়া এলাকার উসমান গনির ছেলে।
 
গাজীপুর পিবিআইয়ের উপপরিদর্শক (এসআই) মোশারফ হোসেন জানান, ২০২০ সালের ২৩ জুন সকাল ৭টার দিকে কালীগঞ্জ উপজেলার পানজোরা এলাকার মানসিক ভারসাম্যহীন ওই তরুণী বাসা হতে থেকে বের হয়ে নিখোঁজ হন। এর দুইদিন পর ২৫ জুন উপজেলার নগরবেলা এলাকার বাহুরঘাটে বালু নদী থেকে এক অজ্ঞাতনামা তরুণীর মরদেহ উদ্ধার করে পুলিশ। 

খবর পেয়ে নিহতের বড় বোন উলুখোলা পুলিশ ক্যাম্পে গিয়ে মরদেহটি তার বোনের বলে শনাক্ত করেন। এ ঘটনায় কালিগঞ্জ থানায় একটি অপমৃত্যু মামলা করা হয়। হাসপাতালে নিহতের ময়নাতদন্তের রিপোর্টে গণধর্ষণের পর পানিতে ডুবিয়ে হত্যা করা হয়েছে বলে উল্লেখ করা হয়। এ ঘটনায় ওই বছরের ৩০ অক্টোবর কালীগঞ্জ থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে পুলিশ বাদী হয়ে মামলা করে। 

স্থানীয়ভাবে আলোচিত ও চাঞ্চল্যকর এই মামলাটি তদন্তের দায়িত্ব পায় পিবিআই। পিবিআইয়ের এসআই মোশারফ হোসেন মামলাটি তদন্তকালে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ঘটনার সঙ্গে জড়িত সন্দেহভাজন আসামি রুবেল হোসেনকে গত রোববার (২৫ এপ্রিল) রাতে গ্রেফতার করেন।  জিজ্ঞাসাবাদের একপর্যায়ে রুবেল ঘটনার সঙ্গে নিজের জড়িত থাকার কথা স্বীকার করে সোমবার দুপুরে গাজীপুর আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। 

এসআই মোশারফ হোসেন জানান, রুবেল স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে উল্লেখ করেন- তিনি ও তার সহযোগীরা নগরীর ইউনিলিভার ফ্যাক্টরিতে সিকিউরিটি গার্ড হিসেবে চাকরি করতেন। ওই তরুণী সেখানে চাকরির জন্য যান। তারা তাকে চাকরির প্রলোভন দেখিয়ে ফ্যাক্টরির পার্শ্ববর্তী তাদের মেসে নিয়ে যান। সেখানে রুবেলসহ তার সহযোগীরা মানসিক ভারসাম্যহীন ওই তরুণীকে পালাক্রমে ধর্ষণ করেন। পরবর্তীতে ওই তরুণীকে বাসায় পৌঁছে দেওয়ার কথা বলে সিএনজি ভাড়া করে উলুখোলা ব্রিজে নিয়ে যান। সেখানে তারা ওই তরুণীকে মুখ চেপে ধরে উঁচু করে ব্রিজের রেলিংয়ের ওপর দিয়ে বালু নদীতে নিক্ষেপ করেন। 

এসআই মোশারফ হোসেন বলেন, মামলাটি তদন্তাধীন রয়েছে। ঘটনার সঙ্গে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জড়িত অন্যদের গ্রেফতারের চেষ্টা চলছে।

শিহাব খান/আরএআর