সাভারে অভিযান চালিয়ে সাইফুল ইসলাম (২২) নামে নিষিদ্ধঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের এক সক্রিয় সদস্যকে আটক করেছে র‍্যাব-৩। তিনি সাভারের একটি মাদরাসায় শিক্ষকতা করতেন। বৃহস্পতিবার (২৯ এপ্রিল) দুপুরে পাঁচদিনের রিমান্ড চেয়ে তাকে আদালতে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন সাভার মডেল থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) মোহাম্মদ সালাউদ্দিন। 

এর আগে বুধবার (২৮ এপ্রিল) সাভারের ব্যাংক কলোনী এলাকার মাদরাসা মসজিদ রোড এলাকা থেকে সাইফুল ইসলামকে আটক করে র‍্যাব-৩ এর একটি দল। তিনি নরসিংদীর শিবপুর থানার কুন্দারপাড়া গ্রামের হেলাল উদ্দিনের ছেলে। তিনি সাভারের ব্যাংক কলোনী এলাকার আল জামিয়াতুল ইসলামিয়া মদিনাতুল উলুম মাদরাসার শিক্ষক। 

র‍্যাব-৩ এর কর্মকর্তারা জানান, আটক সাইফুল ইসলাম দীর্ঘদিন ধরে শিক্ষকতার আড়ালে আনসার আল ইসলামের সক্রিয় সদস্য হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন। পরে সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে তাকে আটক করা হয়। র‌্যাবের পক্ষ থেকে সাভার মডেল থানায় সন্ত্রাসবিরোধী আইনে তার বিরুদ্ধে মামলা করা হয়েছে। 

সাভার মডেল থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) মোহাম্মদ সালাউদ্দিন বলেন, মামলা দায়েরের পর র‌্যাব সাইফুল ইসলামকে থানায় হস্তান্তর করেছে। পাঁচদিনের রিমান্ড চেয়ে তাকে আদালতে পাঠানো হয়েছে।

মাহিদুল মাহিদ/আরএআর