নিহতের বাড়িতে স্বজনরা

গোপালগঞ্জে ক্ষেতের কীটনাশকযুক্ত মাসকলাই খেয়ে গরু অসুস্থ হওয়াকে কেন্দ্র করে প্রতিপক্ষের পিটুনিতে আসাদুজ্জামান শেখ (৫০) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। বুধবার (০৫ মে) সকাল সোয়া ৯টার দিকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। 

নিহত আছাদুজ্জামান জেলার মুকসুদপুর উপজেলার পালপাড়া গ্রামের মৃত আব্দুস ছাত্তার শেখের ছেলে। তিনি কাশিয়ানী উপজেলার সাফলীডাঙ্গা গ্রামে বাড়ি করে বসবাস করতেন। 

কাশিয়ানী থানার রামদিয়া পুলিশ ফাঁড়ির এসআই মো. কামাল হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, পোকার আক্রমণ থেকে রক্ষার জন্য আছাদুজ্জামান সাফলীডাঙ্গা বাড়ির পাশে মাসকলাই ক্ষেতে কীটনাশক প্রয়োগ করেন। মঙ্গলবার (০৪ মে) বিকেলে ওই ক্ষেতে প্রতিবেশী মনজেল মোল্লার গরু গিয়ে মাসকলাই খেয়ে অসুস্থ হয়ে পড়ে। 

এ নিয়ে আছাদুজ্জামান ও মনজেল মোল্লার মধ্যে বাগবিতণ্ডা হয়। একপর্যায়ে মনজেল মোল্লা ও তার পরিবারের লোকজন লাঠিসোটা নিয়ে সংঘবদ্ধ হয়ে আছাদুজ্জামানকে পিটিয়ে আহত করেন। এতে আছাদুজ্জামান গুরুতর আহত হলে স্বজনরা তাকে গোপালগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে ভর্তি করেন। পরে অবস্থার অবনতি হলে তাকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করা হয়। বুধবার সকাল সোয়া ৯টার দিকে সেখানে চিকিৎসাধীন অবস্থায় আছাদুজ্জামানের মৃত্যু হয়। 

তিনি আরও জানান, এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে। ঘটনার সঙ্গে জড়িতদের ধরতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।

আরএআর