এসএম মাহফুজুর রহমান

বাগেরহাটের কচুয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান এসএম মাহফুজুর রহমান মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। বুধবার (০৫ মে) সন্ধ্যা ৬টার দিকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৬৭ বছর। তিনি দুই মেয়ে, দুই ছেলে ও তিন স্ত্রীসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। সন্ধ্যায় এসএম মাহফুজুর রহমানের মরদেহ নিয়ে স্বজনরা কচুয়ার সাইনবোর্ডে নিজ বাড়ির উদ্দেশ্যে রওনা দিয়েছেন। বাড়িতে পৌঁছার পর জানাজার সময় জানানো হবে বলে জানিয়েছেন তার বড় ছেলে এসএম মেহেদী হাসান বাবু।

এস মাহফুজুর রহমান বেশ কিছু দিন ধরে শ্বাসকষ্টসহ নানা সমস্যায় ভুগছিলেন। সবশেষে এপ্রিল মাসের প্রথম দিকে খুলনার সিটি মেডিকেল হাসপাতালে তাকে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় শারীরিক অবস্থার অবনতি হলে ২ মে তাকে রাজধানীর এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়। 

এসএম মাহফুজুর রহমান কচুয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি ছিলেন। ২০০৯ সালে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হিসেবে সর্বপ্রথম কচুয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। ২০১৪ সালেও তিনি উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন। সর্বশেষ ২০১৯ সালের উপজেলা পরিষদ নির্বাচনে টানা তৃতীয়বারের মতো তিনি কচুয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন।

এর আগে তিনবার পরপর তিনি রাড়ীপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেছেন। ইউনিয়ন পরিষদের নির্বাচিত সদস্য হিসেবে জনপ্রতিনিধি হিসেবে জীবন শুরু করেন তিনি। এ আগে বিডিআর সদস্য হিসেবে কর্মজীবন শুরু করেন এসএম মাহফুজুর রহমান।

তানজীম আহমেদ/আরএআর