আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশ নেওয়ার যে আবেদন পরিবারের পক্ষ থেকে করা হয়েছে সেটি আইনগত। যেহেতু খালেদা জিয়া সাজাপ্রাপ্ত কয়েদি সেহেতু তার চিকিৎসার জন্য বিদেশ যাওয়ার সিদ্ধান্ত দেবে আদালত ও কারা কর্তৃপক্ষ। 

বৃহস্পতিবার (৬ মে) দুপুরে কুষ্টিয়া শহরের মোহিনী মিল মাঠে ১১ হাজার অসহায় মানুষের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণের আগে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন। 

সরকারের উদাসীনতা, অযোগ্যতা ও অবহেলার কারণে করোনা নিয়ন্ত্রণের বাইরে চলে গেছে এবং করোনা প্রণোদনা নিয়েও সরকার অনিয়ম করেছে- বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন বক্তব্যের জবাবে হানিফ বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীরদের কাজই সরকারের সমালোচনা করা এবং মিথ্যাচার করা। কোনো ভালো কাজই তাদের চোখে পড়ে না। দেশের উন্নয়ন অগ্রগতি কিছুই তাদের চোখে পড়ে না। এই করোনা দুর্যোগের শুরুর থেকেই তারা নানাভাবে মিথ্যাচার করে যাচ্ছেন। 

তিনি আরও বলেন, করোনা দুর্যোগে যেখানে বিশ্বের উন্নত দেশগুলো হিমশিম খেয়ে গেছে, লাখ লাখ লোক যেখানে মারা যাচ্ছে, সেখানে আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে অত্যন্ত দক্ষতার সঙ্গে সরকার, চিকিৎসক এবং বিশেষজ্ঞরা মিলে করোনা মোবাবিলা করতে সক্ষম হয়েছেন। বাইরের দেশগুলোর তুলনায় আমরা অনেক ভালো অবস্থায় আছি। আর এই ভালো অবস্থা মির্জা ফখরুলদের মুখ দেখে আসেনি। এটা সরকার এবং প্রধানমন্ত্রীর বিচক্ষণতার কারণেই সম্ভব হয়েছে। 

এদিন ব্যবসায়ীদের সহযোগিতায় কুষ্টিয়া মোহিনী মিল মাঠে করোনা পরিস্থিতিতে কর্মহীন হয়ে পড়া শ্রমজীবী, দুস্থ ও ছিন্নমূল প্রায় ১১ হাজার মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেন হানিফ। করোনার চরম এই দুঃসময়ে খাদ্যসামগ্রী পেয়ে খুশি হতদরিদ্ররা। 

মোহিনী মিল মাঠে খাদ্য সামগ্রী নিতে আসা কয়েকজন বৃদ্ধ ঢাকা পোস্টকে বলেন, আমরা গরিব মানুষ, করোনার আগে কাজ-কাম করে কোরো রকম সংসার চলত। করোনার জন্য এখন আর আগের মতো কাজ নেই। এজন্য আমাদের খুব কষ্ট হয়। অনেক সময় অর্ধাহারে অনাহারে থাকতে হয়। এমপি হানিফ খাদ্যসামগ্রী দেওয়ায় আমরা অনেক খুশি। এখন কয়েকটি দিন অনাহারে থাকতে হবে না। 

রাজু আহমেদ/আরএআর