সাতক্ষীরার দেবহাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি থাকা মোহাম্মাদ আলী নামের এক রোগী আত্মহত্যা করেছেন। শুক্রবার (৭ মে) ভোররাতের কোনো এক সময়ে স্বাস্থ্য কমপ্লেক্সে এ আত্মহত্যার ঘটনা ঘটে।

মোহাম্মদ আলী (৭০) দেবহাটা উপজেলার টাউনশ্রীপুর গ্রামের মৃত ইসমাইল গাজীর ছেলে।

জানা গেছে, তিন দিন আগে প্রস্রাবের জ্বালাপোড়া নিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তাকে ভর্তি করা হয়। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রোগের কষ্ট সহ্য করতে পারছিলেন না। পরে শুক্রবার ভোরেরাতে সবাই ঘুমিয়ে পড়লে মোহাম্মদ আলী আত্মহত্যা করেন।

এ বিষয়ে মোহাম্মদ আলীর মেয়ে রাশিদা বেগম ঢাকা পোস্টকে জানান, রাতে আমি আব্বার সঙ্গে হাসপাতালে ছিলাম। ভোর রাতে গ্রিলের সঙ্গে ঝুলে আত্মহত্যার চেষ্টা করেন তিনি। আমি দেখতে পেয়ে জানালার গ্রিল থেকে নামিয়ে বেডে নিয়ে আসি। এরপর ডাক্তার আসার আগেই আব্বা মারা যান। প্রস্রাবের জালাপোড়ার যন্ত্রণা সহ্য করতে না পেরে আব্বা আত্মহত্যা করেছেন।

দেবহাটা উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডা. আবদুল লতিফ জানান, মোহাম্মাদ আলী ৫ মে দুপুরে ভর্তি হন। শুক্রবার ভোর রাতের কোনো এক সময়ে টয়লেটের পাশে গ্রিলের সঙ্গে গেঞ্জি দিয়ে আত্মহত্যা করেন। ভর্তির পর আমি নিজেও তাকে দেখেছি। হাসপাতালের চিকিৎসকরা সঠিকভাবেই চিকিৎসা দিচ্ছিলেন। আত্মহত্যার পেছনে রোগের কারণ ছাড়াও অন্য কারণও থাকতে পারে।

দেবহাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিপ্লব কুমার সাহা ঢাকা পোস্টকে জানান, ঘটনাটি জানার পর ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। ময়নাতদন্তে মৃত্যুর প্রকৃত কারণ জানা যাবে।

আকরামুল ইসলাম/এনএ