সিরাজদিখান উপজেলায় হেফাজত ইসলামের তাণ্ডবে  ক্ষতিগ্রস্ত বাড়িঘর পরিদর্শন শেষে কথা বলছেন স্বরাষ্ট্রমন্ত্রী/ছবি: ঢাকা পোস্ট

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ইসলাম ধর্ম কখনো সহিংসতার কথা বলে না। ইসলাম শান্তির ধর্ম। হেফাজতের নামে যারা দুষ্কর্ম করে, অত্যাচার করে, তারা মানুষ না; অমানুষ।

শুক্রবার (০৭ মে) দুপুরে মুন্সিগঞ্জের সিরাজদিখান উপজেলায় হেফাজত ইসলামের তাণ্ডবে  ক্ষতিগ্রস্ত বাড়িঘর পরিদর্শন শেষে এসব কথা বলেন তিনি। রাজনগর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এসএম আলমগীর কবিরের মধুপুর গ্রামের বাড়িতে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

মন্ত্রী বলেন, আমি নিজে এসে দেখে গেলাম, আপনাদের সঙ্গে অঙ্গীকার করছি- যারা এই সহিংসতার সঙ্গে জড়িত তাদের চিহ্নিত করে আইনের আওতায় আনব। আমাদের প্রধানমন্ত্রী একজন মুসলমান। তিনি পাঁচ ওয়াক্ত নামাজ পড়েন। তাহাজ্জুদ নামাজ আদায় করেন। নিয়মিত কোরআন পড়েন। তার হাতে বাংলাদেশ। কোরআন-সুন্নাহর বাইরে কিছু করেন না প্রধানমন্ত্রী। তিনি দুষ্কৃতকারীদের বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা নেবেন।

এ সময় স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন ঢাকা রেঞ্জের উপমহাপরিদর্শক (ডিআইজি) হাবিবুর রহমান, অতিরিক্ত ডিআইজি নূরে আলম মিনা, মেজর জেনারেল একেএম হুমায়ুন কবির (অব.), মুন্সিগঞ্জ জেলা পুলিশ সুপার আব্দুল মোমেন, সিরাজদিখান উপজেলা চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদ ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সৈয়দ ফয়েজুল ইসলাম প্রমুখ।

প্রসঙ্গত, ২৮ শে মার্চ হেফাজতে ইসলামের ডাকা হরতালকে কেন্দ্র করে সিরাজদিখানের রাজনগর ইউনিয়নের আওয়ামী লীগের সভাপতি এসএম আলমগীর কবিরের বাড়িসহ আরও ১০টি বাড়িঘর ভাঙচুর এবং অগ্নিসংযোগ করেন হেফাজতের কর্মীরা।

ব.ম শামীম/এএম