সোনারগাঁ উপজেলা ছাত্রলীগের সভাপতি হাসান রাশেদ ও সাধারণ সম্পাদক রাসেল মাহমুদ

দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলা ছাত্রলীগের সব ধরনের সাংগঠনিক কার্যক্রম স্থগিত ঘোষণা করা হয়েছে। এছাড়াও অর্থের বিনিময়ে কমিটি দেওয়ায় একটি ইউনিয়নের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। 

বৃহস্পতিবার (২০ মে) ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ ঘোষণা দেওয়া হয়। 

প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, সোনারগাঁ উপজেলা ছাত্রলীগের বর্তমান কমিটির সভাপতি ও সাধারণ সম্পাদকের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগের ভিত্তিতে এ কমিটির সকল ধরনের সাংগঠনিক কার্যক্রম স্থগিত ঘোষণা করা হলো। একই সঙ্গে সংগঠনের শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে সোনারগাঁ উপজেলার সাদিপুর ইউনিয়নের কমিটি বিলুপ্ত ঘোষণা করা হলো।  

নারায়ণগঞ্জ জেলা ছাত্রলীগের ধর্মবিষয়ক সম্পাদক সোহান মোল্লা জানান, উপজেলা ছাত্রলীগের সাংগঠনিক কার্যক্রম বন্ধ ও সাদিপুর ইউনিয়ন কমিটি বিলুপ্ত করেছেন কেন্দ্রীয় নেতারা। তারা সঠিক সময়ে সঠিক সিদ্ধান্ত নিয়েছেন। অর্থের বিনিময়ে অযোগ্যদের উপজেলা ও ইউনিয়ন কমিটিতে স্থান দেওয়া হয়েছিল। তাছাড়া বর্তমান কমিটি সাংগঠনিকভাবে দীর্ঘ দিন ধরে নিষ্ক্রিয় ছিল।

সোনারগাঁ উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি রাসেল মাহামুদ জানান, ২০১৫ সালের আগস্ট মাসে এক বছরের জন্য উপজেলা ছাত্রলীগের কমিটি করা হয়েছিল। এ কমিটির সভাপতি সাধারণ সম্পাদক দুজনই বিবাহিত। তাদের বিরুদ্ধে অর্থের বিনিময়ে ছাত্রদল, স্বাধীনতাবিরোধী শক্তি ও স্থানীয় জাতীয় পার্টির নেতাদের সঙ্গে সখ্যতা রাখার অভিযোগ রয়েছে। কেন্দ্রঘোষিত কোনো কার্যক্রমে তারা অংশগ্রহণ করেনি।

অভিযোগের ব্যাপারে জানতে চাইলে সোনারগাঁ উপজেলা ছাত্রলীগের সভাপতি হাসান রাশেদ বলেন, আমরা অর্থের বিনিময়ে কোনো নেতা নির্বাচিত করিনি। কেন্দ্রঘোষিত সকল কার্যক্রমে অংশগ্রহণ করেছি। কেন্দ্র থেকে যে সিদ্ধান্ত নেওয়া হয়েছে আমরা সে সিদ্ধান্ত মেনে নিয়েছি।

শেখ-ফরিদ/আরএআর