নেত্রকোনার কংস নদ তীরবর্তী একটি গ্রামের পাশের ডোবার পানিতে মাছ ধরতে গেলে হারুন বিশ্বাস নামে এক ব্যক্তির জালে ২৯ কেজি ওজনের এক বাঘাইড় ধরা পড়েছে। শুক্রবার (২৮ মে) সকালে দুর্গাপুর উপজেলার কাকৈরগড়া ইউনিয়নের গন্ডাবের গ্রামে ঘটনাটি ঘটে।

পরে খবর পেয়ে এলাকার লোকজন মাছটি দেখতে হারুন বিশ্বাসের বাড়িতে ভিড় জমান। এদিকে এক ব্যবসায়ী বাঘাইড় মাছটির মূল্য ৪৫ হাজার টাকা বললেও স্থানীয় লোকজন নিজেরা ভাগাভাগি করে নেওয়ার জন্য হারুন বিশ্বাসের কাছ থেকে ৩৬ হাজার টাকায় কিনে নেন।

হারুন বিশ্বাসের সঙ্গে কথা বলে জানা গেছে, গ্রামের পার্শ্ববর্তী কংস নদসহ আশপাশের ডোবা-নালায় পানি বৃদ্ধি পাওয়ায় তিনি জাল নিয়ে মাছ ধরতে বের হন। পরে তিনি তার বাড়ির পাশের ডোবাতে জাল ফেললে বিশাল আকৃতির বাঘাইড় মাছটি ওঠে আসে। এ সময় তিনি স্থানীয়দের সহযোগিতায় মাছটি ধরতে সক্ষম হন।

হারুন বিশ্বাস ঢাকা পোস্টকে বলেন, ডোবায় মাছ ধরতে জাল ফেলেছিলাম। হঠাৎ দেখি জাল টেনে নিয়ে যাচ্ছে কিছু একটা। পরে কৌশলে স্থানীয়দের সহযোগিতায় মাছটি ধরে টেনে তুলতে সক্ষম হই। এক ব্যবসায়ী মাছটির দাম ৪৫ হাজার টাকা বললেও স্থানীয়দের অনুরোধে তাদের কাছে মাছটি ৩৬ হাজার টাকায় বিক্রি করেছি।

 জিয়াউর রহমান/এমএসআর