রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল

রাজশাহীর বাগমারায় কল্পনা বিবি (৩২) নামে এক গৃহবধূর লাশ শোবার ঘরে ফেলে রেখে পালিয়েছেন স্বামী। রোববার (৩০ মে) বেলা ১১টার দিকে উপজেলার শুভডাঙ্গা ইউনিয়নের পাইকপাড়া এলাকার নিজ বাড়ি থেকে তার লাশ উদ্ধার করেছে পুলিশ।

ঘটনার পর থেকেই ওই গৃহবধূর স্বামী আসমান আলী পলাতক রয়েছেন। তার নামে হত্যা মামলা দায়ের করেছেন নিহত কল্পনা বিবির ভাই মোহাম্মদ বাচ্চু। যৌতুকের জন্য ওই গৃহবধূকে হত্যার অভিযোগ আনা হয়।

এলাকাবাসী জানান, প্রথম স্ত্রীর মৃত্যুর পর ৮ বছর আগে আসমান আলী উপজেলার বাসুপাড়া ইউনিয়নের মোহাম্মদপুর এলাকার বাসিন্দা কল্পনা বিবিকে বিয়ে করেন। তাদের কোনো সন্তান ছিল না। ওই বাড়িতে তারা দুজনেই বসবাস করতেন। 

রোববার সকালে ঘুম থেকে ওঠতে দেরি দেখে প্রতিবেশীরা তাদের খোঁজখবর নেন। পরে শোবার ঘরে গিয়ে কল্পনা বিবির লাশ পাওয়া যায়। ওই সময় তার স্বামী আসমান আলী বাড়িতে ছিলেন না।

শুভডাঙ্গা ইউনিয়ন পরিষদের ৪ নম্বর ওয়ার্ড সদস্য আবদুল করিম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, খবর পেয়ে পুলিশ লাশ উদ্ধার করে। পারিবারিক বিরোধের জেরে ওই গৃহবধূ খুন হয়েছেন বলে ধারণা করা হচ্ছে।

বাগমারা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোস্তাক আহম্মেদ জানান, নিহতের মাথায় আঘাতের চিহ্ন রয়েছে। তাছাড়া গলায় শ্বাসরোধের চিহ্ন রয়েছে। তাকে শ্বাসরোধে হত্যার পর মাথায় আঘাত করে মৃত্যু নিশ্চিত করা হয়।

ওসি আরও বলেন, ময়নাতদন্তের জন্য লাশ রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। প্রতিবেদন পেলে মৃত্যুর বিষয়টি নিশ্চিত হওয়া যাবে। এ ব্যাপারে হত্যা মামলা হয়েছে।

ফেরদৌস সিদ্দিকী/এমএসআর