রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়ার পদ্মা নদী থেকে জেলে আশরাফ প্রামানিকের জালে ধরা পড়েছে ২১ কেজি ওজনের একটি বাগাইড় মাছ। মাছটি বিক্রি করা হয়েছে ২২ হাজার ৫০ টাকায়।

রোববার (০৬ মে) সকাল ৭টার দিকে দৌলতদিয়ার পদ্মা ও যমুনা নদীর মাঝামাঝি এলাকার কুশাহাটা চর এলাকা থেকে রাজবাড়ীর বানীবহ এলাকার সৌখিন জেলে আশরাফ প্রামানিকের জালে মাছটি ধরা পড়ে।

আশরাফ প্রামানিকের ছেলে সাদ্দাম প্রামানিক বলেন, শনিবার রাতে বাবার সঙ্গে দৌলতদিয়ার পদ্মায় মাছ ধরার জন্য জাল নিয়ে নদীতে যাই। রাতে কোনো মাছের দেখা না পাওয়ায় বাড়ি ফিরে যাওয়ার মুহূর্তে রোববার ভোর ৬টার দিকে জালে জোরে একটা টান অনুভব করি। সে সময় বুঝতে পারি জালে বড় কোনো মাছ ধরা পড়েছে। একটু সময় নিয়ে জাল তুলে দেখি বিশাল একটি বাগাইড় মাছ। মাছটি দৌলতদিয়ার ৫ নং ফেরিঘাটের মৎস্য আড়তে নিয়ে ওজন করি। মাছটির ওজন হয় ২১ কেজি।

দৌলতদিয়া মিলন সরদারের আড়ত থেকে মৎস্য ব্যবসায়ী মো. চান্দু মোল্লা ১০৫০ টাকা কেজি দরে ২১ হাজার ৫০ টাকায় মাছটি কিনে নেন।

চাঁদনি আরিফা মৎস্য আড়তের স্বত্বাধিকারী চান্দু মোল্লা জানান, নিলামে সর্বোচ্চ দাম দিয়ে তিনি মাছটি কিনে নেন। মাছটি বেশি দামে বিক্রির জন্য মুঠোফোনে ঢাকার বড় ব্যবসায়ীদের সঙ্গে যোগাযোগ করেছেন।

গোয়ালন্দ উপজেলা মৎস্য কর্মকর্তা মো. রেজাউল শরীফ ঢাক পোস্টকে জানান, এ মৌসুমে পদ্মা নদীতে মাঝে মধ্যেই বড় বড় রুই, কাতলা, বাঘাইড়, বোয়ালসহ বিভিন্ন প্রজাতির সুস্বাদু বড় মাছ পাওয়া যাচ্ছে।

মীর সামসুজ্জামান/এসপি