ঝালকাঠির তিনজন অসচ্ছল সাংবাদিক বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্টের আর্থিক অনুদান বাবদ দেড় লাখ টাকার চেক পেয়েছেন। রোববার (০৬ জুন) দুপুর সাড়ে ১২টায় জেলা প্রশাসকের কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে তাদের হাতে অনুদানের চেক তুলে দেন জেলা প্রশাসক মো. জোহর আলী। 

অনুদান পেয়েছেন ঝালকাঠি প্রেসক্লাবের সহসভাপতি চ্যানেল আই ও জনকণ্ঠের প্রতিনিধি মানিক রায়, ঝালকাঠি প্রেসক্লাবের সদস্য ইনডিপেনডেন্ট টিভির প্রতিনিধি আব্দুর রহিম রেজা ও নলছিটি প্রেসক্লাবের সহসাধারণ সম্পাদক দৈনিক সংবাদের উপজেলা সংবাদদাতা মিলনকান্তি দাস। তারা প্রত্যেকে ৫০ হাজার টাকার একটি চেক পেয়েছেন।

এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. কামাল হোসেন, ঝালকাঠি প্রেসক্লাবের সভাপতি বীর মুক্তিযোদ্ধা চিত্তরঞ্জন দত্ত, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. আককাস সিকদার উপস্থিত ছিলেন। 

চেক বিতরণ অনুষ্ঠানে জেলা প্রশাসক মো. জোহর আলী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৪ সালে সাংবাদিকদের আর্থিক অবস্থা বিবেচনা করে সাংবাদিক কল্যাণ ট্রাস্ট আইন প্রণয়নের উদ্যোগ নেন। সাত বছর ধরে সরকার কয়েকশ অসচ্ছল, অসুস্থ ও দুস্থ সাংবাদিকদের আর্থিক সহায়তা দিয়ে আসছে। এটি বর্তমান সরকারের একটি যুগান্তকারী মানবিক পদক্ষেপ।

ইসমাঈল হোসাঈন/এসপি