করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় বাগেরহাটের মোংলা পোর্ট পৌরসভায় সাতদিনের কঠোর বিধিনিষেধ আরোপ করেছে জেলা প্রশাসন। বুধবার (০৯ জুন) দুপুরে জেলা করোনা মনিটরিং কমিটির জরুরি সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। 

সিদ্ধান্ত অনুযায়ী বৃহস্পতিবার (১০ জুন) সকাল ৬টা থেকে আগামী ১৬ জুন মধ্যরাত পর্যন্ত সময়ে পৌর এলাকায় সব ধরনের গণপরিবহন, শপিংমল, হোটেল-রেস্তোরাঁ, খেয়া পারাপার বন্ধ থাকবে। শুধুমাত্র জরুরি প্রয়োজনে খাবার হোটেল থেকে পার্সেল নেওয়া যাবে। কঠোর বিধিনিষেধ প্রতিপালন ও স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে পুলিশ, প্রশাসন ও জনপ্রতিনিধিদের পাশাপাশি কোস্টগার্ড সদস্যরা মাঠে থাকবে।

জেলা স্বাস্থ্য বিভাগের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় বাগেরহাটে ১৫৪ জনের নমুনা পরীক্ষায় ৬৮ জনের করোনা শনাক্ত হয়েছে। এই সময়ে মারা গেছেন চারজন। সংক্রমণের হার ৪৪ শতাংশ। জেলায় মোট আক্রান্তের সংখ্যা ১ হাজার ৯৬২ জন। মারা গেছেন ৫১ জন। সুস্থ হয়েছেন ১ হাজার ৪৬২ এবং নিজ বাড়ি ও বিভিন্ন হাসাপাতালে চিকিৎসাধীন রয়েছেন ১৬০ জন।

বাগেরহাটের জেলা প্রশাসক মোহাম্মাদ আজিজুর রহমান বলেন, গত ১৫ দিন ধরে জেলায় করোনা সংক্রমণের হার আশঙ্কাজনকহারে বেড়েছে। এর মধ্যে মোংলা পোর্ট পৌরসভায় সংক্রমণের হার সব থেকে বেশি। ফলে সংক্রমণের হার কমাতে বৃহস্পতিবার (১০ জুন) সকাল ৬টা থেকে আগামী ১৬ জুন মধ্যরাত পর্যন্ত মোংলা পোর্ট পৌরসভায় কঠোর বিধিনিষেধ আরোপ করা হয়েছে। পাশাপাশি জেলার সবাইকে সতর্ক থাকতে নির্দেশ দেওয়া হয়েছে বলে জানান তিনি।

তানজীম আহমেদ/আরএআর