অভিযুক্ত জিয়াউর রহমান সম্রাট

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে অশালীন মন্তব্য ও কটূক্তি করায় নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) পরিকল্পনা উন্নয়ন ও ওয়ার্কস (ডিপিডি) ডিপার্টমেন্টের সহকারী পরিচালক জিয়াউর রহমান সম্রাটকে (৩৫) কারাগারে পাঠানো হয়েছে।

শনিবার (১৯ জুন) বিকেল ৫টার দিকে নোয়াখালী চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের মাধ্যমে তাকে কারাগারে পাঠানো হয়।

কবিরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) টমাস বড়ুয়া ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পরিকল্পনা উন্নয়ন ও ওয়ার্কস (ডিপিডি) ডিপার্টমেন্টের সহকারী পরিচালক জিয়াউর রহমান সম্রাটকে ৫৪ ধারায় গ্রেফতার দেখিয়ে বিচারিক আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে ।

এর আগে দুপুর ২টার দিকে ওবায়দুল কাদেরকে নিয়ে কটূক্তি করার অভিযোগে কবিরহাট উপজেলার উত্তমলামছি গ্রামের নিজ বাড়ি থেকে জিয়াউর রহমান সম্রাটকে আটক করে পুলিশ।

প্রসঙ্গত, বৃহস্পতিবার (১৭ জুন) দিবাগত রাত ১২টা ৮ মিনিটে কবিরহাট উপজেলার উত্তমলামছি গ্রামের ইউসুফ ভূইয়ার ছেলে জিয়াউর রহমান সম্রাট নিজের ফেসবুক আইডি থেকে ওই কটূক্তি করেন। পরে শুক্রবার (১৮ জুন) কবিরহাট উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে এ বিষয়ে লিখিত অভিযোগ দায়ের করেন। 

অভিযোগের বিষয়ে জিয়াউর রহমান সম্রাট ঢাকা পোস্টকে বলেন, বৃহস্পতিবার রাতে আমার ফেসবুক আইডি হ্যাক করে মাননীয় মন্ত্রী ওবায়দুল কাদেরের বিরুদ্ধে আপত্তিকর একটা পোস্ট দেওয়া হয়। পরে আইডি পুনরুদ্ধার করে আমি পোস্টটা ডিলিট করি। এমন অনাকাঙ্ক্ষিত বিষয়ে আমি বিব্রতবোধ করছি, সঙ্গে দুঃখও প্রকাশ করছি। আমি মুজিব আর্দশের সৈনিক। নিজের থেকে পোস্ট দিলে আমি ডিলিট করতাম না।

হাসিব আল আমিন/আরএআর