২৫০ শয্যা বিশিষ্ট চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতালের করোনা ইউনিটে আরও ৬ জনের মৃত্যু হয়েছে। সবাই করোনা পজিটিভ ছিলেন। রোববার (০৪ জুলাই) রাত সাড়ে ১২টা থেকে সোমবার (০৫ জুলাই) সকাল ৭টা পর্যন্ত করোনা ইউনিটে তাদের মৃত্যু হয়। 

তাদের ৬ জনের মধ্যে ৫ জন চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার ও একজন রাজশাহীর তানোর উপজেলার বাসিন্দা। ঢাকা পোস্টকে তথ্যটি নিশ্চিত করেছেন করোনা ইউনিটের তথ্য প্রদান কর্মকর্তা ডা. আহনাফ শাহরিয়ার। 

তিনি জানান, মৃত ৬ জনের মধ্যে ৫ জন পুরুষ এবং একজন নারী। এদের মধ্যে রোববার দুপুরে ২ জন ও রাতে আরও ১ জন মারা যান। অন্যদিকে সোমবার (০৫ জুলাই) রাত ২টার পরে থেকে সকাল ৭টা পর্যন্ত আরো ৩ জনের মৃত্যু হয়েছে। 

মৃতদের মধ্যে চাঁপাইনবাবগঞ্জ পৌর এলাকার শান্তিমোড়, পাঠানপাড়া, কাজিপাড়ার ১ জন করে ৩ জন ও সদর উপজেলার কালুপুর চৌহদ্দীটোলা, চাঁপাই-পলশা ও রাজশাহীর তানোর উপজেলার ১ করে ৩ জন রয়েছে। ইতোমধ্যে মরদেহগুলো পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

এদিকে চাঁপাইনবাবগঞ্জে নতুন করে আরো করে ২৭ জনের শরীরে করোনাভাইরাস (কোভিড-১৯) শনাক্ত হয়েছে।

সিভিল সার্জন ডা. জাহিদ নজরুল চৌধুরী জানান, রোববার রাতে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতাল থেকে আরটি পিসিআর পরীক্ষায় প্রতিবেদনে বলা হয়েছে, চাঁপাইনবাবগঞ্জের ৩৮ জনের নমুনা পরীক্ষায় করোনা ধরা পড়েছে ৮ জনের দেহে। আর স্থানীয়ভাবে করা র‌্যাপিড অ্যান্টিজেন টেস্টে ২১৬ জনের নমুনা পরীক্ষায় ১৯ জন শনাক্ত হয়। তবে জিন এক্সপার্ট ল্যাবে ৬ জনের পরীক্ষায় কোনো রোগী শনাক্ত হয়নি। 

সিভিল সার্জন অফিস সূত্রে জানা যায়, গত ২৪ ঘণ্টায় আরটিপিসিআর ল্যাবের পরীক্ষায় করোনা সংক্রমনের হার ২১ দশমিক ৫ শতাংশ। জেলায় করোনায় মোট মৃত্যু ১২০ জন। গত শুক্রবার সংক্রমনের হার ছিল ল্যাব পরীক্ষায় ২৭ দশমিক ০৫ শতাংশ, শনিবার ২৭ দশমিক ২২ শতাংশ এবং রোববার এর পরিমাণ ২৯ দশমিক ৪৭ শতাংশ। ২৫০ শয্যা বিশিষ্ট চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতালের করোনা ইউনিট ৭২টি বেডের বিপরীতে সোমবার সকাল পর্যন্ত করোনা রোগী ভর্তি রয়েছে ৭৫ জন।

জাহাঙ্গীর আলম/এমএএস