নওগাঁর মান্দায় অবৈধভাবে নেওয়া বিদ্যুতের তারে জড়িয়ে দুইজনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (১৫ জুলাই) বিকেলে উপজেলার কুশুম্বা ইউনিয়নের মান্দা কোলার বিলে এ ঘটনা ঘটে। 

নিহতরা হলেন- উপজেলার বড়পই গ্রামের ইব্রাহিম হোসেনের স্ত্রী আম্বিয়া বেগম (৪০) এবং একই এলাকার রফিকুল ইসলামের ছেলে রোমান হোসেন (৮)। সম্পর্কে তারা ফুপু-ভাতিজা।

মান্দা থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) জাহিদ হোসেন জানান, মান্দা উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ এমদাদুল হক মোল্লার ছেলে মাহফুজুর রহমান মোল্লা খুদিয়া ডাঙ্গা মৎস্য সমবায় সমিতির সভাপতি বিলাশ চন্দ্রের কাছ থেকে সাব-লিজ নিয়ে মান্দা কোলার বিলে মাছ চাষ করেন। এ জন্য তিনি সেখানে বিদ্যুৎ সংযোগ নিয়ে বৈদ্যুতিক বাতি জ্বালানোসহ বিভিন্ন কাজ করে আসছিলেন। হঠাৎ করেই ওই বিদ্যুতের তারে জড়িয়ে দুইজনের মৃত্যু হয়েছে। 

এ বিষয়ে জানতে অভিযুক্ত মাহফুজুর রহমানের মুঠোফোনে একাধিকবার ফোন দিলেও তিনি রিসিভ করেননি। 

মান্দা উপজেলা পল্লী বিদ্যু সমিতির উপমহাব্যবস্থাপক (ডিজিএম) সাইদুজ্জামান বলেন, আমার জানা মতে ওই বিলে মাছ চাষের জন্যে কোনো বিদ্যুৎ সংযোগ দেওয়া হয়নি। সেখানে যদি বিদ্যুৎ সংযোগ থাকে তবে তা সম্পূর্ণ অবৈধ। ঘটনাটি জানার সঙ্গে সঙ্গে আমি সেখানে লোক পাঠিয়েছি। তারা এখনো সেখানেই আছেন। 

মান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহিনুর রহমান জানান, মরদেহ উদ্ধার করে থানায় নিয়ে আসা হয়েছে। এ বিষয়ে এখন পর্যন্ত থানায় লিখিতভাবে কেউ অভিযোগ করেনি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

শামীনূর রহমান/আরএআর