ঝিনাইদহে আবারও বাড়তে শুরু করেছে করোনায় মৃত্যু ও আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় জেলায় করোনা ও উপসর্গ নিয়ে মারা গেছে ৬ জন। এ ছাড়া নতুন করে আক্রান্ত হয়েছে ২৭৯ জন। এ নিয়ে জেলায় মোট মৃত্যু ১৮২ জনে।

স্বাস্থ্য বিভাগ জানায়, শনিবার (২৪ জুলাই) সকাল ৮টা থেকে রোববার (২৫ জুলাই) সকাল ৮টা পর্যন্ত ঝিনাইদহ সদর হাসপাতালে ৬ জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া ২৪ ঘণ্টায় আসা ৭১৭ জনের নমুনা পরীক্ষা করে ২৭৯ জনের করোনা পজিটিভ এসেছে। আক্রান্তের হার ৩৮ দশমিক ৯১ ভাগ। এ নিয়ে জেলায় আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়াল ৭ হাজার ১০৫।

স্বাস্থ্য বিভাগ আরও জানায়, জেলায় মোট নমুনা সংগ্রহ করা হয়েছিল ২৫ হাজার ৭৮০ জনের। আজ পর্যন্ত ফলাফল এসেছে ২৪ হাজার ৫৭৪ জনের। এরই মধ্যে করোনা পজিটিভ হয়েছে ৭ হাজার ১০৫ জনের। করোনা নেগেটিভ ফলাফল এসেছে ১৭ হাজার ৪৬৭ জনের।

তাদের মধ্যে সদর উপজেলায় করোনা আক্রান্ত হয়েছে ৩ হাজার ১৫৫ জন, শৈলকুপায় ৯৬৭, হরিণাকুন্ডুতে ৫৫৩, কালীগঞ্জে ১ হাজার ২৭৬, কোটচাঁদপুরে ৬৬২ এবং মহেশপুরে ৪৯২ জন।

এ ছাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ ঝিনাইদহ সদর হাসপাতাল থেকে করোনা চিকিৎসা নিয়ে সুস্থ হয়ে বাড়ি ফিরেছে ৪ হাজার ২৯ জন। তাদের মধ্যে সদর উপজেলায় ১ হাজার ৮৫০ জন, শৈলকুপায় ৫৩৮, হরিণাকুন্ডুতে ২৪২, কোটচাঁদপুরে ৩৭২, কালীগঞ্জে ৭১১ এবং মহেশপুরে ৩১৬ জন।

জেলায় মোট মৃত্যু হয়েছে ১৮২ জনের। তাদের মধ্যে সদর উপজেলায় ১৩৯ জন, শৈলকুপায় ১৫, কালীগঞ্জে ১০, কোটচাঁদপুরে ৫, হরিণাকুন্ডুতে ৭ এবং মহেশপুরে ৬ জন।

আব্দুল্লাহ আল মামুন/এনএ