আককাস সিকদার

ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হওয়ার পর ঝালকাঠি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক পদ থেকে চ্যানেল টোয়েন্টিফোরের জেলা প্রতিনিধি অ্যাডভোকেট আককাস সিকদারকে সাময়িক অব্যাহতি দিয়েছে ক্লাবের সাধারণ পরিষদ।

রোববার দুপুরে প্রেসক্লাবে হওয়া পূর্ব নির্ধারিত সভায় ৩১ সদস্যবিশিষ্ট কমিটির ২১ সদস্যের উপস্থিতিতে এ সিদ্ধান্ত হয়। সভার সিদ্ধান্ত অনুযায়ী কমিটির বর্তমান সহ-সভাপতি মানিক রায় ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করবেন।

মানিক রায় ঢাকা পোস্টকে বলেন, সাধারণ সম্পাদক আককাস সিকদার মামলাজনিত কারণে অনুপস্থিত থাকায় সাংগঠনিক কাজ ঠিক রাখতে তাকে সাময়িক অব্যাহতি দেওয়া হয়েছে। গঠনতন্ত্র অনুযায়ী সহ-সাধারণ সম্পাদকের এই পদে দায়িত্ব নেওয়ার কথা। কিন্তু সহ-সাধারণ সম্পাদক কেএম সবুুজ করোনা পজিটিভ থাকায় সর্বসম্মতিক্রমে আমাকে এ দায়িত্ব দেওয়া হয়েছে আককাস সিকদার দায়িত্ব নেওয়ার আগ পর্যন্ত।

প্রসঙ্গত, ফেসবুকে একটি কমেন্টকে কেন্দ্র করে গত ২৯ জুলাই মাঝরাতে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন ঝালকাঠি জেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক শারমিন মৌসুমি কেকা। এরপর ৩০ জুলাই জেলা আওয়ামী লীগের সভাপতি সরদার মো. শাহআলম ও সাধারণ সম্পাদক অ্যাড. খান সাইফুল্লাহ পনিরের নেতৃত্বে একটি দল প্রেসক্লাব নেতাদের সঙ্গে দেখা করে আককাস সিকদারের অপসারণ দাবি করেন।

ইসমাঈল হোসাঈন/এমএএস