নবজাতকের মরদেহ দেখতে স্থানীয়দের ভিড়

লক্ষ্মীপুরের কমলনগরে রাস্তার পাশে এক মৃত নবজাতককে কে বা কারা ফেলে রেখে গেছেন। শিশুটির পুরো শরীর ক্ষতবিক্ষত। মাথা ছাড়া কোথাও মাংস দেখা যাচ্ছে না। শুধু হাঁড়গুলো দৃশ্যমান।

বুধবার (১৩ জানুয়ারি) সকাল ৯টার দিকে কুকুরে টানাটানি করতে দেখে স্থানীয়রা পুলিশে খবর দেয়। উপজেলার চরলরেঞ্চ ইউনিয়নের উত্তর চরলরেঞ্চ পূর্ব মুজিবনগর মতিরহাট-তোরাবগঞ্জ সড়কের পাশে ওড়না কম্বল মোড়ানো অবস্থায় নবজাতকের মরদেহটি পড়ে আছে। বেলা ১১টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত পুলিশ ঘটনাস্থল পৌঁছায়নি। ক্ষতবিক্ষত ওই নবজাতক ছেলে না মেয়ে তাও বলা যাচ্ছে না।

স্থানীয় সূত্রে জানা গেছে, একটি কালো ব্যাগ থেকে কম্বল ওড়না লুঙ্গি মোড়ানো নবজাতককে কুকুরে টেনে হিঁচড়ে বের করেছে। এটা দেখে স্থানীয়রা কাছে গিয়ে কুকুরকে তাড়িয়ে দেয়। কিন্তু নবজাতকের শরীরটি ক্ষত বিক্ষত। মাথা ছাড়া শরীরের আর কোনো অংশে মাংসের ছিঁটেফোটাও দেখা যাচ্ছে না। শরীরের হাঁড়গুলো দৃশ্যমান। ধারণা করা হচ্ছে, কুকুর নবজাতককে কামড়িয়ে মাংস খেয়ে নিয়েছে। কে বা কারা এভাবে শিশুটিকে ফেলে রেখে গেছে তা জানা যায়নি। কার বাচ্চা তাও জানা যায়নি।

চরলরেঞ্চ ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি রফিকুল ইসলাম বলেন, একটি কালো ব্যাগ থেকে কুকুর টেনে হিঁচড়ে নবজাতকের দেহটি বের করেছে। দূর থেকে এটি দেখে কাছে এসে কুকুরকে তাড়িয়ে দেওয়া হয়। তবে শিশুটির পুরো দেহ ক্ষতবিক্ষত। মাথা ছাড়া কোথাও মাংশ দেখা যাচ্ছে না। শুধু হাঁড়গুলো দেখা যাচ্ছে। ঘটনাটি মর্মান্তিক।

এ ব্যাপারে বক্তব্য জানতে চরলরেঞ্চ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এএইচএম আহসান উল্যাহ হিরন ও ইউপি সদস্য মিজানুর রহমানকে একাধিকবার কল করলেও তারা রিসিভ করেননি।

মুঠোফোনে কমলনগর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ নুরুল আবছার বলেন, ঘটনাটি এখনো কেউ আমাদের জানায়নি। আমরা বিষয়টি দেখছি।

এসপি