ড্রেন পরিষ্কার করছেন কাউন্সিলর মো. মোয়াজ্জেম হোসেন ঢালী

ড্রেনের পানি চলাচল বন্ধ রয়েছে অনেক দিন ধরে। এতে বৃষ্টি হলেই জলাবদ্ধতার সৃষ্টি হয়। আটকে থাকা আবর্জনা থেকে ছড়ায় দুর্গন্ধ। জলাবদ্ধতা আর দুর্গন্ধে অতিষ্ঠ এলাকাবাসী। সোমবার (০২ আগস্ট) সকালে পরিচ্ছন্নতা কর্মীরা ড্রেন পরিষ্কার করতে আসেন। এ সময় তাদের সঙ্গে ড্রেনে নেমে পড়েন শরীয়তপুর পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মো. মোয়াজ্জেম হোসেন ঢালী। সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত তার নেতৃত্বে ড্রেন পরিষ্কার করা হয়। 

স্থানীয়রা বলেন, শরীয়তপুর শহরের চৌরঙ্গী-ডাকবাংলো সড়ক এলাকার ড্রেনটি আবর্জনায় ভর্তি। এতে পানি বের হতে না পারায় দুর্ভোগে পড়েন স্থানীয় ব্যবসায়ী ও সাধারণ মানুষ। আবর্জনার কারণে দুর্গন্ধ ছড়ায়। বাড়ে মশা-মাছির উপদ্রব। এলাকাবাসীর দুর্ভোগ নিরসন আজ  ড্রেন পরিষ্কার করছিলেন পরিচ্ছন্নতা কর্মীরা। তাদের সঙ্গে চার ঘণ্টা পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজ করেন কাউন্সিলর মো. মোয়াজ্জেম হোসেন ঢালী।

স্থানীয় ব্যবসায়ী আশরাফ উদ্দিন বলেন ঢাকা পোস্টকে, গত কয়েক বছর ধরে এই ড্রেনটি অবর্জনায় আটকে বন্ধ থাকায় রাস্তায় জলাবদ্ধতার সৃষ্টি হয়। এতে চরম দুর্ভোগ পড়েন এলাকাবাসী। এই দুর্ভোগ লাঘবে আজ পরিচ্ছন্নতা কর্মীদের সঙ্গে কাউন্সিলর নিজেও কাজ করেন।

কাউন্সিলর মো. মোয়াজ্জেম হোসেন ঢালী ঢাকা পোস্টকে বলেন, আমরা জনগণের সেবক। আমাদের দায়িত্ব জনগণের সেবা করা। যেটা কর্তব্য সেটা আমি করেছি। স্থায়ীভাবে আবর্জনা অপসারণ করতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সহযোগিতা প্রয়োজন। আমি জনগণের পাশে সব সময় আছি এবং থাকব।

সৈয়দ মেহেদী হাসান/আরএআর