ফরিদপুরের সদরপুর উপজেলা সদর বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে

ফরিদপুরের সদরপুর উপজেলা সদর বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। অগ্নিকাণ্ডে আট দোকানের সব মালামাল পুড়ে ছাই হয়ে যায়। প্রাথমিকভাবে ক্ষতির পরিমাণ পাঁচ কোটি টাকা বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীরা। মঙ্গলবার (১৩ জানুয়ারি) রাতে বৈদ্যুতিক শর্টসার্কিটের মাধ্যমে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

সদরপুর ও ভাঙ্গা থেকে ফায়ার সার্ভিসের তিন ইউনিট, স্থানীয় লোকজন, থানা পুলিশের সহযোগিতায় প্রায় দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়নন্ত্রণে আনে। আগুন নেভাতে গিয়ে সংবাদিক মোশাররফ হোসেন পারভেজসহ পাঁটজন আহত হয়েছেন। তাদের স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা সেবা দেওয়া হয়েছে।

সদরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহিদুল ইসলাম বাবুল বলেন, রাত ৩টার দিকে বাজারের একটি কসমেটিকসের দোকান থেকে বৈদ্যুতিক শর্টসার্কিটের মাধ্যমে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যে তা বাজারের অন্যান্য দোকানে ছড়িয়ে পড়ে।

তিনি বলেন, আগুনে গফফার ক্লোথ স্টোর, বর্নিক কসমেটিকস স্টোরসহ আট দোকানের মালামাল পুড়ে যায়। খবর পেয়ে সদরপুর, ভাঙ্গা উপজেলার ফায়ার সার্ভিসের তিন ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নেভানোর চেষ্টা করে ব্যর্থ হয়। এরপরও আট দোকানের সমস্ত মালামাল পুড়ে যায়। ফায়ার সার্ভিস ও স্থানীয়দের প্রচেষ্টার কারণে বাজারের কয়েকশ দোকান আগুনের হাত থেকে রক্ষা পায়।

বাজারে অগ্নিকাণ্ডে ঘটনায় ঘটনাস্থল পরিদর্শন করেছেন সদরপুর উপজেলা চেয়ারম্যান কাজী শফিকুর রহমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পূরবী গোলদার, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সজল চন্দ্র শীল, সদরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহিদুল ইসলাম বাবুল। 

সদরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা পূরবী গোলদার বলেন, ভয়াবহ অগ্নিকাণ্ডে আট দোকানের সব মালামাল পুড়ে ছাই হয়ে গেছে। ক্ষতিগ্রস্তদের সহায়তা করা হবে।

এএম