কক্সবাজারের ঈদগাঁও থেকে অপহৃত চার কৃষককে মুক্তি দিয়েছে ডাকাতরা। শুরুতে ৮ লাখ টাকা দাবি করলেও পরে দেড় লাখ টাকায় তাদের ছেড়ে দেয়া হয়েছে।

সোমবার (৯ আগস্ট) রাত সাড়ে সাতটার দিকে তাদের ছেড়ে দেয়ার কথা ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন স্থানীয় ইউপি সদস্য মাহমুদুল করিম মিনার।

অপহৃতরা হলেন, ঈদগাঁও ইউনিয়নের ৫নং ওয়ার্ডের কালিরছড়া এলাকার সৈয়দ আহমেদের ছেলে কামাল উদ্দিন, গোলাম বারির ছেলে নুরুল আবছান আকাশ, মৃত হামিদ হোসেনের ছেলে মোহাম্মদ রফিক ও অপজন ট্রাক্টর চালক। তবে তাদের বিস্তারিত পরিচয় এখনো জানা যায়নি।

এর আগে, ঈদগাঁও ৫নং ওয়ার্ডের ইউপি সদস্য মাহমুদুল করিম মিনার ঢাকা পোস্টকে বলেন, ঈদগাঁওয়ের মাছুয়াখালী রেঞ্জের আওতাধীন জমিতে ধানের বীজ রোপনরত অবস্থায় রোববার (৮ আগস্ট) বিকেলে চার কৃষককে অপহরণ করেছে ডাকাতরা। তাদের মুক্তির জন্য ৮ লাখ টাকা দাবি করছে। টাকা দেয়ার জন্য সোমবার সকাল থেকে অপহৃত কৃষকদের পরিবারের কাছে কয়েক দফা ফোন করেছে ডাকাতরা। বিষয়টি পুলিশকেও অবগত করা হয়েছে।

ঈদগাঁও থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল হালিম বলেন, পুলিশের তৎপরতারমূখে অপহৃতদের ছেড়ে দিয়েছে বলে শুনেছি। এর আগে খবর পেয়ে পাহাড়ি এলাকায় বন-বিভাগ ও পুলিশ যৌথ অভিযান চালিয়েছিল।

মুহিববুল্লাহ মুহিব/এমএএস