নিখোঁজ দুই শিক্ষক

ফরিদপুরে পদ্মা নদীতে ট্রলারডুবির ঘটনা ঘটেছে। বুধবার (২৫ আগস্ট) বিকেল সাড়ে ৫টার দিকে ফরিদপুর সদরের ডিক্রিরচর ইউনিয়নের নাজির বিশ্বাসের ডাঙ্গী এলাকায় পন্টুনের সঙ্গে ধাক্কা খেয়ে ট্রলারটি ডুবে যায়। ঢাকা পোস্টকে ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সুমন রঞ্জন সরকার।

জানা গেছে, ওই ট্রলারে ফরিদপুর শহরের বিভিন্ন বিদ্যালয়ের ১৫ জন শিক্ষক ও ট্রলারের মাঝিসহ মোট ১৬ জন ছিলেন। এর মধ্যে ১৩ জন শিক্ষক ও মাঝিসহ ১৪ জনকে উদ্ধার করা সম্ভব হলেও দুই শিক্ষক পানির স্রোতে ভেসে যায়।

নিখোঁজ দুজন হলেন ফরিদপুর উচ্চ বিদ্যালয়ের ইংরেজি বিভাগের সহকারী শিক্ষক আলমগীর হোসেন (৪০) ও সারদা সুন্দরী বালিকা উচ্চ বিদ্যালয়ের গণিত বিভাগের সহকারী শিক্ষক আজমল হোসেন শেখ (৪২)।

জানা গেছে, বিকেল সাড়ে ৪টার দিকে ট্রলারটি ফরিদপুর সদরের চর মাধবদিয়া ইউনিয়নের খলিল মন্ডলের হাট থেকে পিকনিকের করা জন্য ধলার মোড়ের উদ্দেশে রওনা দেয়। ট্রলারটি ৫টার দিকে ডিক্রিরচর ইউনিয়নের নাজির বিশ্বাসের ডাঙ্গী মদনখালীর মাথায় একটি পন্টুনে গিয়ে থামে।

ওই পন্টুনে তারা আসরের নামাজ পড়েন। নামাজ পরে শিক্ষকরা পুনরায় ট্রলারে ওঠে যাত্রা শুরু করলে ইঞ্জিন বন্ধ হয়ে যায়। এ সময় ট্রলারটি স্রোতের টানে মুহূর্তের মধ্যে ডুবে গিয়ে পন্টুনের নিচে চলে যায়।

এ দুর্ঘটনায় আহত হয়ে সহকারী শিক্ষক প্রদীপ কুমার বিশ্বাস (৪২) ও সারদা সুন্দরী বালিকা উচ্চ বিদ্যালয়ের ব্যবসায় শিক্ষা শাখার শিক্ষক বলাই কুমার দাসকে (৪১) ফরিদপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।

ফরিদপুর ফায়ার সার্ভিসের জ্যেষ্ঠ স্টেশন কর্মকর্তা সুভাষ বাড়ই বলেন, ফরিদপুর ফায়ার সার্ভিস প্রথমে দুটি ট্রলার নিয়ে উদ্ধার অভিযান শুরু করে। পরে আরও দুটি ট্রলার বাড়ানো হয়। ফরিদপুর ফায়ার সার্ভিসে ডুবুরি নেই। ডুবুরির জন্য আরিচায় যোগাযোগ করা হচ্ছে।

এমএসআর