গাইবান্ধার গোবিন্দগঞ্জে জিনের বাদশা প্রতারক চক্রের দুই সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। দিনাজপুরের বিরামপুর উপজেলার উম্মে হাবিবা নামে এক গৃহবধূর দায়ের করা মামলায় তাদের গ্রেফতার করা হয়। এ সময় ওই গৃহবধূর কাছ থেকে হাতিয়ে নেওয়া দুটি স্বর্ণের চেইন, দুটি ব্যাসলেট ও নগদ ৪৯ হাজার টাকাসহ ১৯টি সিমকার্ড ও দুটি মুঠোফোন উদ্ধার করা হয়।

শনিবার (২৮ আগস্ট) রাত সাড়ে ৮টায় গোবিন্দগঞ্জ থানার ওসি (তদন্ত) তাজুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন।

গ্রেফতাররা হলেন- গোবিন্দগঞ্জ উপজেলার খানসাপাড়া গ্রামের মৃত মফিজ উদ্দিন আকন্দের ছেলে সাইদুল ইসলাম (৫০) ও তালুক রহিমাপুর গ্রামের শ্রী বাসুদেব সরকারের ছেলে শ্রী চন্দন সরকার (৫২)।

ওসি (তদন্ত) তাজুল ইসলাম জানান, গ্রেফতারদের অধিকতর জিজ্ঞাসাবাদের জন্য একদিনের রিমান্ডে নেওয়া হয়েছে। এর আগে গতকাল রাতে অভিযান চালিয়ে উপজেলার পৃথক এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

তিনি আরও জানান, গত কয়েকদিন আগে গোবিন্দগঞ্জে জিনের বাদশা সেজে মোবাইল ফোনে ধন-দৌলত দেওয়ার কথা বলে অভিনব কৌশলে বিরামপুর এলাকার নুর আলম মন্ডলের স্ত্রী উম্মে হাবিবা বেগমের কাছ থেকে স্বর্ণের বালা, চেইন, ব্যাসলেট ও  নগদ টাকা হাতিয়ে নেয় প্রতারক চক্র। 

পরে প্রতারণার শিকার ওই গৃহবধূ বিষয়টি বুঝতে পেরে ঘটনা ও প্রতারকদের বর্ণনা উল্লেখ করে গোবিন্দগঞ্জ থানায় একটি প্রতারণা মামলা করেন। ওই রাতেই গোবিন্দগঞ্জ থানা পুলিশ অভিযান চালিয়ে সাইদুল ইসলাম ও চন্দন সরকারকে গ্রেফতার করে। পরে গ্রেফতারদের দেওয়া তথ্যের ভিত্তিতে ওই গৃহবধূর দুটি স্বর্ণের চেইন, দুটি ব্যাসলেট ও নগদ ৪৯ হাজার টাকা উদ্ধার করা হয়। একই সঙ্গে জিনের বাদশা সেজে প্রতারণার কাজে ব্যবহৃত ১৯টি সিমকার্ড ও দুটি মোবাইল ফোনও উদ্ধার করা হয়।

রিপন আকন্দ/আরএআর