চাঁদপুরে ২৪ ঘণ্টায় ৪৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এদিন সংগৃহীত মোট নমুনার সংখ্যা ছিল ৩১৩টি। নমুনা অনুপাতে আক্রান্ত শনাক্তের হার ১৪ দশমিক ৬৯ শতাংশ। এদিন করোনায় আক্রান্ত হয়ে একজন মারা গেছেন।

চাঁদপুর সদর হাসপাতালের করোনা বিষয়ক ফোকাল পারসন ডা. সুজাউদ্দৌলা রুবেল এ তথ্য জানান।

সূত্র জানায়, নতুন আক্রান্তদের মধ্যে চাঁদপুর সদরের ১৫ জন, হাইমচরের ৫, ফরিদগঞ্জের ৭, মতলব উত্তরের ২, মতলব দক্ষিণের ৫, কচুয়ার ৫ ও শাহরাস্তির ৭ জন রয়েছেন।

একই দিনে ১০০ জনকে করোনামুক্ত ঘোষণা করা হয়েছে। তাদের মধ্যে চাঁদপুর সদর উপজেলার ২৮ জন, ফরিদগঞ্জের ১৮, হাজীগঞ্জের ৭, মতলব দক্ষিণের ১, কচুয়ার ৬, হাইমচরের ১৫, শাহরাস্তির ৮ ও মতলব উত্তরের ১৭ জন।

এদিকে চাঁদপুর সদর হাসপাতালের করোনা আইসোলেশন ওয়ার্ডে শাহিদা বেগম (৫৫) নামের একজন মঙ্গলবার সকাল সোয়া ১০টার দিকে মারা যান। তার বাড়ি চাঁদপুর শহরের কোড়ালিয়া এলাকায়। মৃত্যুর পর তার নমুনা পরীক্ষা করলে রিপোর্ট আসে করোনা পজিটিভ।

চাঁদপুর সিভিল সার্জন ডা. শাখাওয়াত উল্লাহ বলেন, নতুন আক্রান্তসহ জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১৪ হাজার ৪৮০ জন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ২৩০ জন। এ পর্যন্ত সুস্থ ঘোষণা করা হয়েছে ১৩ হাজার ৭৭৭ জনকে। বর্তমানে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ৪৭৩ জন। এর মধ্যে হাসপাতালে ভর্তি আছেন ৩৫ জন।

শরীফুল ইসলাম/এনএ