যশোরে লাক্সমিয়া খাতুন (৩০) নামের এক নারী একসঙ্গে চার সন্তানের জন্ম দিয়েছেন। সোমবার (২০ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯টার যশোর শহরে কুইন্স হসপিটালে তিনি সন্তানপ্রসব করেন। চার সন্তানের মধ্যে দুটি ছেলে ও দুটি মেয়ে।

একসঙ্গে চার সন্তান জন্মের খবরে হসপিটালে আত্মীয়-স্বজন ও বিভিন্ন রোগীর স্বজনেরা ভিড় করছেন। বর্তমানে চার নবজাতক ও তাদের মা পুরোপুরি সুস্থ আছেন বলে জানিয়েছে হাসপাতাল কর্তৃপক্ষ।

স্বজনেরা জানান, ২০১৪ সালে যশোরের বাঘারপাড়ার ভাঙ্গুড়া গ্রামের আব্দুর রহমান গাজীর ছেলে আবুল বাশারের সঙ্গে চাড়াভিটা গ্রামের ইমামুল খার মেয়ে লাক্সমিয়া খাতুনের (৩০) বিয়ে হয়। বিয়ের ৮ বছর পার হলেও পরিবারে কোনো অতিথি আসেনি। এ নিয়ে উভয় পরিবারে হতাশা আর অশান্তি বিরাজ করছিল।

সন্তানের প্রত্যাশায় তারা চিকিৎসকের শরণাপন্ন হন। অবশেষে সোমবার সকালে শান্তির বার্তা বয়ে আনে চার নবজাতক। এদিন সকাল সাড়ে ৯টার যশোর শহরের বেসরকারি ক্লিনিক কুইন্স হসপিটালে সিজারিয়ানের মাধ্যমে পরপর চারটি সন্তান জন্ম দেন তিনি।

যশোর মেডেকেল কলেজের সহযোগী অধ্যাপক নার্গিস আক্তার তার সিজার করেন। এদিকে এই সংবাদ ছড়িয়ে পড়লে হাসপাতালে হৈচৈ পড়ে যায়। এ আনন্দে হাসপাতালের এক কর্মকর্তা অপারেশন থিয়েটারের দায়িত্বরত সেবিকা ও দম্পতিকে এবং তাদের স্বজনের মিষ্টি মুখ করান।

সহযোগী অধ্যাপক নার্গিস আক্তার ঢাকা পোস্টকে বলেন, রোববার সিজারের মাধ্যমে দুটি ছেলে ও দুটি মেয়েসন্তান হয়েছে। তারা সবাই ভালো রয়েছে।

জাহিদ হাসান/এমএসআর