চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার উজিরপুর এলাকায় এক গরু ব্যবসায়ীর কাছ থেকে টাকা ছিনতাইকালে ছাত্রলীগ নেতাসহ দুজনকে আটক করেছেন স্থানীয়রা। বুধবার (২২ সেপ্টেম্বর) দুপুরে তাদেরকে আদালতে সোপর্দ করেছে পুলিশ। এর আগে মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) রাতে উপজেলার উজিরপুর-সাত্তার মোড় এলাকায় এ ঘটনা ঘটে।

শিবগঞ্জ উপজেলার চরপাঁকা কদমতলা গ্রামের মসফুল হকের ছেলে গরু ব্যবসায়ী বাহাদুর আলীর টাকা ছিনতাই করার অভিযোগে তাদেরকে আটক করা হয়। আটকরা হলেন- উপজেলার উজিরপুর ইউনিয়নের তালপট্টি গ্রামের দুলালের ছেলে ও ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি হাসিব আলী (২৩) এবং অটোরিকশা চালক শিবগঞ্জ পৌর এলাকার শেখটোলা মহল্লার রাসেল আলী (২০)।

পাঁকা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জালাল উদ্দিন জানান, তর্তিপুর পশুর হাট থেকে গরু বিক্রি করে রাতে বাড়ি ফিরছিলেন বাহাদুর আলী। পথে উজিরপুর-সাত্তার মোড় এলাকায় পৌঁছালে ছয়জন ব্যক্তি দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে তার কাছ থেকে টাকা ছিনতাইয়ের চেষ্টা করে। এ সময় তিনি চিৎকার করলে এলাকাবাসী ঘটনাস্থলে ছুটে আসে ও হাসিব ও রাসেলকে হাতেনাতে আটক করে। বাকি চারজন পালিয়ে যায়। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে তাদের আটক করে থানায় নিয়ে যায় পুলিশ। 

শিবগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফরিদ হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে ঢাকা পোস্টকে জানান, গরু বিক্রি করা ৫ লাখ ৩৮ হাজার টাকা ছিনতাইয়ের ঘটনায় থানায় মামলা হয়েছে। বুধবার দুপুরে তাদেরকে আদালতে সোপর্দ করা হয়েছে।

জাহাঙ্গীর আলম/আরএআর