উপপরিদর্শক (এসআই) রাজা মিয়া

সিলেট এক বিচারককে ঘুষ দেওয়ার চেষ্টার অভিযোগে জকিগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) রাজা মিয়াকে ক্লোজড করা হয়েছে। বুধবার (২০ জানুয়ারি) তাকে ক্লোজড করে জেলা পুলিশ লাইনসে নিয়ে আসা হয়।

সিলেট জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) মো. লুৎফর রহমান এ বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, একটি সিআর মামলায় তদন্ত করে এক আসামিকে বাদ দিয়ে তিন আসামির বিরুদ্ধে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে প্রতিবেদন দাখিল করেন এসআই রাজা মিয়া। কেন একজনকে ছাড়া প্রতিবেদন হয়েছে, আদালত তা জানতে চেয়ে মামলার বাদী ও তদন্ত কর্মকর্তার উপস্থিতিতে শুনানির দিন ধার্য করেন।

রাজা মিয়ার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে। যাতে ভবিষ্যতে কেউ এমন কাজ আর করতে না পারেন।

মীর মো. আব্দুন নাসের, ওসি, জকিগঞ্জ

গতকাল মঙ্গলবার (১৯ জানুয়ারি) ধার্য তারিখে অনুমতি ছাড়া এসআই রাজা মিয়া বিচারক আনোয়ার হোসেন সাগরের খাসকামরায় ঢুকে উৎকোচ প্রদানের চেষ্টা করেন। বিচারক এসআইকে কৌশলে এজলাসে নিয়ে যান। সেখানে আইনজীবী ও উপস্থিত লোকজনের সামনে রাজা মিয়াকে গ্রেপ্তার করে জেলহাজতে পাঠানোর নির্দেশ দিলে আদালতের সিএসআই এবং রাজা মিয়া কান্নাকাটি করে ক্ষমা চান। পরে আদালতে রাত ৮টা পর্যন্ত তাকে আটক রাখা হয়।

পরে জকিগঞ্জ থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মীর মো. আব্দুন নাসের ও জকিগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায় বিচারকের খাসকামরায় অবস্থান করে বিভাগীয় দৃষ্টান্তমূলক ব্যবস্থা নেওয়ার শর্তে তাকে মুক্ত করেন আনেন।

জকিগঞ্জ থানার ওসি মীর মো. আব্দুন নাসের এ বিষয়ে ঢাকা পোস্টকে বলেন, রাজা মিয়ার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে। যাতে ভবিষ্যতে কেউ এমন কাজ আর করতে না পারেন।

এনএ