পুলিশ কনস্টেবল পদে চাকরি পাইয়ে দেওয়ার প্রলোভন দেখিয়ে প্রতারণার অভিযোগে দু’জনকে আটক করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে একটি মোবাইল ফোন, দুটি নোট বুক ও চাকরির অনলাইন আবেদন ফরম জব্দ করা হয়। শনিবার (২ অক্টোবর) ভোরে অভয়নগর ও খুলনার ফুলতলা থানা এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।   

গ্রেফতারকৃতরা হলেন- অভয়নগর উপজেলার কোটা গ্রামের আবদুল আজিজ শেখের ছেলে নাজমুস সাকিব (৩২) ও খুলনার ফুলতলা থানার জামিরা গ্রামের ফজলুর রহমান খানের ছেলে ওহিদুল ইসলাম খান (৪০)।

যশোর পুলিশের এক প্রেস বিজ্ঞপ্তি থেকে জানা যায়, সম্প্রতি বাংলাদেশ পুলিশের ট্রেইনি রিক্রুট কনস্টেবল পদে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এ চাকরি ঘিরে দালাল ও প্রতারক চক্র সক্রিয়। আইজিপি ও পুলিশ সুপার মহোদয়ের নির্দেশনায় দালাল চক্রের বিরুদ্ধে অভিযান অব্যাহত রয়েছে। খুলনা জেলার ফুলতলা থানার বাড্ডাগাতীর কোহিনুর বেগম যশোর জেলার পুলিশ সুপার (এসপি) প্রলয় কুমার জোয়ারদারের কার্যালয়ে অভিযোগ দেন। গোপন অনুসন্ধানে সত্যতা পেয়ে কোহিনুর বেগম অভয়নগর থানায় একটি মামলা দায়ের করেন। মামলাটি জেলা গোয়েন্দা শাখাকে তদন্তের আদেশ দেয়া হয়।

জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের একটি টিম শুক্রবার (১ অক্টোবর) রাতে অভয়নগর ও খুলনার ফুলতলা থানা এলাকায় অভিযান চালিয়ে প্রতারক ও দালাল চক্রের ২ সদস্যকে গ্রেফতার করতে সক্ষম হয়। এ সময় তাদের কাছ থেকে চাকরিপ্রত্যাশী প্রার্থীদের আবেদন ফরম, টাকা আদায়ের নোট বুক, মোবাইল জব্দ করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদ, ব্যবহৃত মোবাইল এবং তার ম্যাসেঞ্জারে বাংলাদেশ পুলিশের ট্রেইনি রিক্রুট কনস্টেবল পদে নিয়োগের প্রতারণাপূর্বক প্রতিশ্রুতি দিয়ে আবেদন পত্র ও অর্থ গ্রহণের তথ্য-প্রমাণ পাওয়া যায়। 

জাহিদ হাসান/আরআই