বান্দরবানে প্রাথমিক বিদ্যালয়ের একজন শিক্ষক করোনায় আক্রান্ত হওয়ার পর ওই প্রতিষ্ঠান এক সপ্তাহের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে।

রোববার (৩ অক্টোবর) রাতে নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের তুমব্রু সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক ফাতেমা-তুজ-জোহরা করোনা শনাক্ত হওয়ায় এ ঘোষণা দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সালমা ফেরদৌস।

করোনা আক্রান্ত শিক্ষক ফাতেমা-তুজ-জোহরা নিজ বাড়িতে আইসোলেশনে রয়েছেন নিশ্চিত করে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. শফিউল আলম বলেন, ঝুঁকি এড়াতে স্কুলটি ৯ অক্টোবর পর্যন্ত এক সপ্তাহের জন্য বন্ধ করে দেওয়া হয়েছে। তবে পরিস্থিতি স্বাভাবিক হলে পুনরায় স্কুলটি খোলা হবে। বর্তমানে ওই স্কুলের শিক্ষার্থী ও অন্যান্য শিক্ষকরা সুস্থ রয়েছেন। স্কুলে ১০ জন শিক্ষক ও ৫০০ শিক্ষার্থী রয়েছে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রহিম শাওন বলেন, করোনার প্রাথমিক উপসর্গ দেখা দেওয়ায় প্রথমে দুই শিক্ষক তাদের নমুনা পরীক্ষা করান। তাদের মধ্যে সকালে একজনের করোনা পজিটিভ রিপোর্ট আসে। আক্রান্ত শিক্ষকের করোনা শনাক্তের বিষয়টি নিশ্চিত হওয়ার পর ৯ অক্টোবর পর্যন্ত সাত দিন বিদ্যালয় বন্ধ রাখার ঘোষণা দিয়েছি। বিদ্যালয়ের সব শিক্ষকরা এ সময় নিজ বাড়িতে অবস্থান করবেন। শারীরিক কোনো সমস্যা দেখা দিলে দ্রুত চিকিৎসকের শরণাপন্ন হতে বলা হয়েছে।

রিজভী রাহাত/ওএফ