আগামী ৫ অক্টোবর জয়পুরহাট জেলা স্বেচ্ছাসেবক লীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলনের মাধ্যমে সংগঠনটির নতুন কমিটিতে সভাপতি-সাধারণ সম্পাদকের পদ পেতে লাগবে ডোপ টেস্ট। ইতোমধ্যে ১০ জন প্রার্থী ডোপ টেস্ট করিয়েছেন। যাদের ডোপ টেস্টের ফলাফল ভালো আসবে শুধু তারাই প্রার্থী হতে পারবেন। 

সংগঠনটির ত্রিবার্ষিক সম্মেলনের প্রস্তুতি নিয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় এসব তথ্য জানিয়েছেন স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক (রাজশাহী বিভাগের দায়িত্বপ্রাপ্ত) শাহ্ জালাল মুকুল। রোববার (০৩ অক্টোবর) সন্ধ্যায় জয়পুরহাট জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে জেলা স্বেচ্ছাসেবক লীগের আয়োজনে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

শাহ্ জালাল মুকুল বলেন, স্বেচ্ছাসেবক লীগ সিদ্ধান্ত নিয়েছে যারা নেশাগ্রস্ত, যারা নিজেরাই ঠিকমতো চলতে পারে না, অসুস্থ চিন্তা-চেতনা ধারণ করে, তাদের সংগঠনের নেতৃত্ব দেওয়ার যোগ্যতা থাকবে না। স্বেচ্ছাসেবক লীগের জেলা কমিটির পদ পেতে যারা প্রার্থী হবেন তাদের ডোপ টেস্ট বাধ্যতামূলক করা হয়েছে। আপনারা যারা জয়পুরহাটের মানুষ, নাগরিক ও নেতৃবৃন্দ, তারা গর্ব করে বলতে পারবেন এই প্রথম জয়পুরহাটে ডোপ টেস্টের মধ্য দিয়ে একটি রাজনৈতিক সংগঠনের সম্মেলন হতে যাচ্ছে আগামী ৫ অক্টোবর।

জয়পুরহাট জেলার ১০ জন ঢাকায় গিয়ে ডোপ টেস্ট করিয়েছেন। তারা হলেন- আতিকুল আনেয়ার মিঠু, আবিদ আজাদ শিশ, গোলাম মোর্শেদ, নাহিদ আস-সাকিব, শামীম আহাম্মেদ, রমজান আলী সরদার, মুক্তারাম দাস, আরিফ রব্বানী, সাজিদ রাব্বি রাহাত ও তিতাস নবী উজ্জল। তারা সভাপতি ও সাধারণ সম্পাদক পদপ্রার্থী।

মতবিনিময় সভায় জয়পুরহাট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাকির হোসেন মন্ডল, সহ-সভাপতি ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এসএম সোলায়মান আলী, সহ-সভাপতি অ্যাডভোকেট নৃপেন্দ্রনাথ মন্ডল পিপি, গোলাম হাক্কানী, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি এইএম মাসুদ রেজা, সাধারণ সম্পাদক খোরশেদ আলম সৈকত প্রমুখ উপস্থিত ছিলেন। 

জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক খোরশেদ আলম সৈকত জানান,  সর্বশেষ ২০১৫ সালের ২২ জুন জেলা স্বেচ্ছাসেবক লীগের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছিল। দীর্ঘ ছয় বছর পর আগামী ৫ অক্টোবর বিকেল ৩টায় শহরের শহীদ ডা. আবুল কাশেম ময়দানে সম্মেলন অনুষ্ঠিত হবে। স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় সভাপতি নির্মল রঞ্জন গুহ সম্মলনের উদ্বোধন করবেন।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম। প্রধান বক্তা হিসেবে থাকবেন স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক এ কে এম আফজালুর রহমান বাবু। বিশেষ অতিথি থাকবেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জাতীয় সংসদের হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন এবং আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা। অনুষ্ঠানে ১২ থেকে ১৫ হাজার ডেলিগেট ও ২২৫ জন কাউন্সিলর উপস্থিত থাকবেন।

চম্পক কুমার/আরএআর