সংসদ সদস্য হারুনুর রশীদ

চাঁপাইনবাবগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য হারুনুর রশীদ বলেছেন, আওয়ামী লীগ সরকারের অধীনে বাংলাদেশে কোনো ধর্মের মানুষই শান্তিতে নেই। সম্প্রতি যা প্রমাণিত। কারণ সরকারের দায়িত্বশীলতার অভাবে দেশে বর্তমানে সব ধর্মের লোকজনের মাঝে আতঙ্ক কাজ করছে। আওয়ামী লীগ সরকার যখনই ক্ষমতায় আসে ইসলামিক মাহফিল বন্ধ করে দেওয়া হয়। কয়েকদিন আগে কুমিল্লায় মন্দিরে ভাঙচুর করা হয়। অথচ অপবাদ দেওয়া হয় বিএনপি-জামায়াতের নেতাকর্মীদের নামে।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) আসন্ন চাঁপাইনবাবগঞ্জের সদর উপজেলার গোবরাতলা ইউনিয়ন পরিষদ নির্বাচন উপলক্ষে জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ইউনিয়ন বিএনপির আয়োজনে সদর উপজেলার গোবরাতলা ইউনিয়নের মহিপুর হাট প্রাঙ্গণে এই জনসভা অনুষ্ঠিত হয়।

বিএনপির যুগ্ম মহাসচিব হারুনুর রশীদ আরও বলেন, বর্তমান সরকারের অধীনেই আওয়ামী লীগ নেতাকর্মীরা কক্সবাজারের রামুতে হামলা করেছিল। সহিংসতার প্রত্যেকটি ঘটনায় বিএনপি-জামায়াতের নেতাকর্মীদের দায়ী করা হয়। ষড়যন্ত্র করে হামলা করে আওয়ামী লীগ, অথচ দায়ী করা হয় বিএনপি-জামায়াতকে।

তিনি বলেন, আওয়ামী লীগের জন্মদাতা শেখ মুজিবুর রহমান তার বক্তব্যে বলেছিলেন, ‘সবাই পায় সোনার খনি, আমরা পেয়েছি চোরের খনি।’ তাই যারা আওয়ামী লীগ করেন, ন্যূনতম লজ্জা থাকলে দল ছেড়ে দিন। সরকারের ফাঁদে পা না দিয়ে সবাই সজাগ হয়ে যান।

ইসলাম ও সংবিধান নিয়ে তথ্য প্রতিমন্ত্রী মুরাদ হাসানের মন্তব্য নিয়ে এমপি হারুনুর রশীদ বলেন, দায়িত্ব গ্রহণের সময় প্রতিমন্ত্রী মুরাদ সংবিধানের প্রতি আস্থা ও বিশ্বাস রেখে কাজ করার অঙ্গীকার করেছেন। অথচ এখন বক্তব্য দিচ্ছেন, সংবিধানে উল্লেখ করা রাষ্ট্রধর্ম ইসলামকে তিনি মানেন না। ইসলামকে মানেন না, তাহলে হিন্দু-খ্রিষ্টান হয়ে যান। বাংলাদেশের মানুষের আবেগ, অনুভূতি, বিশ্বাস নিয়ে খেলবেন না। 

নেতাকর্মীদের আহ্বান জানিয়ে তিনি আরও বলেন, কোনোভাবেই ভোট চুরি করতে দেওয়া হবে না। সবাই সচেতন থাকবেন। ভোটে কোনোরকম কারচুপি, অনিয়ম-দুর্নীতি সহ্য করবেন না। জনগণকে সঙ্গে নিয়ে যেকোনো মূল্যে এসব প্রতিহত করবেন।

ইউনিয়ন বিএনপির সহসভাপতি মো. রুহুল আমিনের সভাপতিত্বে জনসভার বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও সদর থানা বিএনপির সভাপতি তসিকুল ইসলাম তসি এবং সদর থানা বিএনপির সাংগঠনিক সম্পাদক ও চেয়ারম্যান পদপ্রার্থী মো. তাসেম আলী।

জাহাঙ্গীর আলম/এমএসআর