কুমিল্লার পূজামণ্ডপের হনুমানের মূর্তির হাত থেকে নেওয়া গদাটি উদ্ধার করেছে পুলিশ। রোববার (২৫ অক্টোবর) রাত সাড়ে ১১টায় জেলা পুলিশের একটি টিম নগরীর দারোগাবাড়ি মাজারের পাশের একটি ঝোপ থেকে গদাটি উদ্ধার করে।

কুমিল্লা জেলার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) সোহান সরকার বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন।

তিনি বলেন, কুমিল্লার ঘটনায় প্রধান অভিযুক্ত ইকবালকে সঙ্গে নিয়ে গদাটি উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে বলেছিল গদাটি পুকুরে ফেলেছে। তবে তাকে নিয়ে ঘটনাস্থলে গেলে সে জানায় পুকুরের ফেলার পর গদাটি ভেসে উঠায় সেটি তুলে এনে পাশের একটি ঝোপে লুকিয়ে রাখা হয়।

এদিকে কোরআন অবমাননার ঘটনায় দায়ের হওয়া মামলাটি সিআইডিতে হস্তান্তর করা হয়েছে। কুমিল্লা কোতোয়ালি থানায় করা এই মামলার বাদী পুলিশ। হস্তান্তরের বিষয়টি নিশ্চিত করেছেন কুমিল্লার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) এম তানভীর আহমেদ।

তিনি বলেন, কোরআন অবমাননার ঘটনায় ইকবালের বিরুদ্ধে করা মামলাটি সিআইডিতে হস্তান্তর করা হয়েছে। এ মামলায় এখন পর্যন্ত চারজন গ্ৰেফতার রয়েছে।

গ্রেফতাররা হলেন- প্রধান অভিযুক্ত ইকবাল, নগরী দারোগাবাড়ি মাজারের দুই খাদেম ফয়সাল, হুমায়ুন এবং জরুরি সেবা নম্বর ৯৯৯-এ কল দিয়ে জানানো ইকরাম।

ইকবালসহ চার আসামিকে জিজ্ঞাসাবাদের জন্য শনিবার (২৩ অক্টোবর) আদালত সাত দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

উল্লেখ্য, বৃহস্পতিবার (২১ অক্টোবর) রাত সাড়ে ১০টার দিকে কক্সবাজার সমুদ্রসৈকতের সুগন্ধা পয়েন্ট থেকে অভিযুক্ত ইকবাল হোসেনকে আটক করা হয়। কক্সবাজার পুলিশ সুপারের কার্যালয়ে জিজ্ঞাসাবাদ শেষে শুক্রবার তাকে কুমিল্লায় আনা হয়।

অমিত মজুমদার/এমএইচএস