নেশার টাকা না পেয়ে নিজ হাতে শিশুসন্তানকে বিষ খাইয়ে হত্যা করার অভিযোগ উঠেছে বাবার বিরুদ্ধে। গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার খান্দারপাড়া ইউনিয়নের গোপালপুর গ্রামে এ ঘটনা ঘটেছে।

চার দিন মৃত্যুর সঙ্গে লড়ার পর রোববার (১৪ নভেম্বর) হোসাইন শেখ (৩) ফরিদপুর শেখ মুজিবুর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে মারা গেছে। বাকি দুই শিশুও চিকিৎসাধীন।

জানা গেছে, গত বৃহস্পতিবার সকালে তিন সন্তানের বাবা আলম শেখ স্ত্রী সিমা বেগমের কাছে নেশার টাকা চেয়ে না পেয়ে তাকে মারধর করে বাড়ি থেকে বের করে দেন। পরে তিন শিশুপুত্রকে জোর করে বিষ পান করিয়ে দেন বাবা। বাকি দুই শিশু সিয়াম শেখ (১০) ও হাসান শেখ (৩) একই হাসপাতালে ভর্তি। তাদের অবস্থাও সংকটাপন্ন।

শিশুদের মা সিমা বেগম বলেন, আমার স্বামী আলম শেখ মাদকাসক্ত। গত বৃহস্পতিবার নেশার টাকা চায়। না দেওয়ায় আমাকে ব্যাপক মারধর করে বাড়ি থেকে বের করে শিশুদের জোর করে বিষ পান করায়। আমার এক শিশু মারা গেছে। অন্য দুই শিশুও মৃত্যুর পথে। আমি আলম শেখের দৃষ্টান্তমূলক শাস্তি চাই। যাতে অন্য কোনো বাবা যেন তার সন্তানদের সাথে এমন কাজ করতে সাহস না পায়।

মুকসুদপুর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর মিয়া জানান, আলম শেখকে হত্যাচেষ্টা মামলায় গ্রেফতার করা হয়। বর্তমানে সে গোপালগঞ্জ জেলা কারাগারে রয়েছে। একটি শিশু মারা যাওয়ায় ওই মামলাকে হত্যা মামলা করা হবে।

এনএ