মঈন উদ্দিন

ঠাকুরগাঁওয়ে ২৮ নভেম্বর তৃতীয় ধাপে ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। জেলার ১৮টি ইউনিয়নে নির্বাচন ঘিরে প্রার্থীদের মধ্যে তুমুল উত্তেজনা থাকলেও ব্যতিক্রম বালিয়াডাঙ্গি উপজেলার চাড়োল ইউনিয়নের স্বতন্ত্র প্রার্থী মঈন উদ্দিন।

জানা গেছে, প্রতীক পছন্দ না হওয়ায় নির্বাচনী প্রচারণায় নামেননি তিনি। এমনকি এলাকায় তার কোনো পোস্টার নেই, করেননি মাইকিং। ভোট চাইতে ভোটারের কাছেও যাচ্ছেন না।

স্বতন্ত্র প্রার্থী মঈন উদ্দিন বলেন, আমি নির্বাচন কমিশনের কাছে ছাতা মার্কা চেয়েছিলাম। কিন্তু তাড়া আমাকে সেই প্রতীক না দিয়ে রজনীগন্ধা প্রতীক দিয়েছে। এই প্রতীক আমার একদম পছন্দ হয়নি। প্রতীকের কথা শুনেই মন ভেঙে গেছে। তাই নির্বাচন করছি না। ছাতা মার্কা দিলে আমি অবশ্যই নির্বাচন করে জয়যুক্ত হতাম।

চাড়োল ইউনিয়নের ভোটার রব্বানী শেখ বলেন, শুনেছি আমাদের ইউনিয়নে ৫ জন চেয়ারম্যান প্রার্থী। এলাকায় ৪ জন প্রার্থীর তোড়জোড় প্রচার ও পোস্টার দেখা যাচ্ছে। একজন প্রার্থীর কোনো খোঁজ খবরই পাচ্ছি না।

চাড়োল ইউনিয়নে দায়িত্বরত রিটার্নিং অফিসার শুব্রত চন্দ্র রায় জানান, চেয়ারম্যান প্রার্থী মঈন উদ্দিন আমাদের কাছে ছাতা মার্কার জন্য আবেদন করেছিল। তবে চেয়ারম্যান প্রার্থীদের জন্য এই প্রতীক দেওয়ায় কোনো সুযোগ না থাকায় দিতে পারিনি। তাই তাকে রজনীগন্ধা দেওয়া হয়েছে। কিন্তু এর জন্য তিনি মন খারাপ করে নির্বাচন করছেন না। বিষয়টা অদ্ভুত।

এমএসআর