বিদ্রোহী প্রার্থী মো. জিয়াউল হক মিন্টু

বরিশালের বানারীপাড়া পৌরসভা নির্বাচনে দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদকসহ চার নেতাকে বহিষ্কার করা হয়েছে। বুধবার (২৭ জানুয়ারি) রাতে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাওলাদ হোসেন সানা বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, দলের আদেশ অমান্য করে বিদ্রোহী প্রার্থী হওয়ায় উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. জিয়াউল হক মিন্টুকে দল থেকে বহিষ্কারের সিদ্ধান্ত নেয়া হয়েছে। এছাড়াও আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর বিরুদ্ধাচারণ করে বিদ্রোহী প্রার্থী মো. জিয়াউল হক মিন্টুকে সহযোগিতা করার দায়ে বানারীপাড়া পৌর আওয়ামী লীগের দপ্তর সম্পাদক মাহফুজুল হক মাসুম ও ৯নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাবিবুর রহমানকে দল থেকে বহিষ্কারের সিদ্ধান্ত হয়েছে। একইভাবে বিদ্রোহী প্রার্থীর পক্ষ নেয়াসহ দলীয় শৃঙ্খলা বিনষ্টে জড়িত থাকায় জামাল হোসেন সাইয়েদের দলের প্রাথমিক সদস্য পদ বাতিল করা হয়েছে। স্থানীয় আওয়ামী লীগের গৃহীত এই সিদ্ধান্তের রেজুলেশন কেন্দ্রে পাঠানো হয়েছে বলেও জানান সানা।

এর আগে বিকেলে উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা গোলাম সালেহ মঞ্জু মোল্লার সভাপতিত্বে বিশেষ বর্ধিত সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সভায় জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক ও দলীয় মেয়র প্রার্থী অ্যাডভোকেট সুভাষ চন্দ্র শীল, বানারীপাড়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি একেএম ইউসুফ আলী, সহ-সভাপতি খিজির সরদার, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাওলাদ হোসেন সানা, যুগ্ম-সাধারণ সম্পাদক আব্দুল জলিল ঘরামী ও আক্তার হোসেন মোল্লা, সাংগঠনিক সম্পাদক শহিদুল ইসলাম, কৃষি বিষয়ক সম্পাদক আবুল কালম আজাদ, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক রুহুল আমিন মাস্টার, উপজেলা ভাইস চেয়ারম্যান ও যুবলীগ নেতা নুরুল হুদা তালুকদার, ইউনিয়ন আওয়ামী লীগের নেতা আব্দুস সালাম মাস্টার, আব্দুর রাজ্জাক মাস্টার, শাহজাহান মিয়া, তাজেম আলী হাওলাদার প্রমুখ উপস্থিত ছিলেন।

আগামী ১৪ ফেব্রুয়ারি বানারীপাড়া পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মেয়র প্রার্থী অ্যাডভোকেট সুভাষ চন্দ্র শীল। তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী হিসেবে নির্বাচন করছেন বানারীপাড়া উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জিয়াউল হক মিন্টু।

সৈয়দ মেহেদী হাসান/আরএআর