সুনামগঞ্জের জগন্নাথপুর পৌর শহরের ইসহাকপুর গ্রামে আধিপত্য বিস্তার নিয়ে দুইপক্ষের সংঘর্ষে গুলিবিদ্ধ নারীসহ অর্ধশতাধিক আহত হয়েছেন। এ ঘটনায় গুলিবিদ্ধ ২৫ জনকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

২৫ জন গুলিবিদ্ধ হওয়ার সত্যতা নিশ্চিত করে জগন্নাথপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক ডা. জাহিদুল হাসান ঢাকা পোস্টকে বলেছেন, ২৫ জনকে আমরা সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়েছি।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, ইসহাকপুর গ্রামের যুক্তরাজ্য প্রবাসী উস্তার গণি ও একই এলাকার নিজামুল করিমের লোকজনের মধ্যে এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। এর জেরে একাধিকবার সংঘর্ষের ঘটনা ঘটেছে।

বুধবার সন্ধ্যায় (১ ডিসেম্বর) দুইপক্ষের লোকজন সংঘর্ষে জড়িয়ে পড়েন। পরে গুলিবিদ্ধ ২৫ জনকে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়। অপর আহতরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিচ্ছেন।

জগন্নাথপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইখতিয়ার উদ্দিন চৌধুরী জানান, সংঘর্ষের ঘটনায় জড়িত ৩ জনকে আটক করা হয়েছে। পুলিশ ঘটনাস্থলে রয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

চিকিৎসক ইশতিয়াক খান বলেন, সন্ধ্যার পর থেকে এখন পর্যন্ত আহতদের মধ্যে ৩০ জনের মতো গুলিবিদ্ধ অবস্থায় এসে ভর্তি হয়েছেন। এদের বেশির ভাগেরই হাতে, পায়ে, বুকে, পিঠে ছোররা গুলি লেগেছে। এর মধ্যে ২১ জন আশঙ্কামুক্ত আছেন। আর মুখে ও মাথায় গুলি লাগার কারণে বাকিদের ২৪ ঘণ্টা জন্য নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে।

সাইদুর রহমান আসাদ/এমএসআর