সিলেটের সাংস্কৃতিক আন্দোলনের অন্যতম চালিকাশক্তি সম্মিলিত নাট্য পরিষদ, সিলেট’র আয়োজনে সিলেট কেন্দ্রীয় শহিদ মিনার প্রাঙ্গনে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বিজয়ের ৫০ বছর উপলক্ষে ১ ও ২ ডিসেম্বর দুইদিনব্যাপী বিভাগীয় পথনাট্যোৎসব শুরু হয়েছে আজ (১ ডিসেম্বর) বুধবার।

আজ ১ ডিসেম্বর বুধবার বিকেল ৪টায় উৎসবের উদ্বোধনী অনুষ্ঠানের মধ্য দিয়ে শুরু হয় নৃত্য, শিশুদের পরিবেশনায় নাটক ও বিভিন্ন নাট্যদলের পথনাটক প্রদর্শনী।

দুইদিন ব্যাপী সিলেট বিভাগীয় পথনাট্যোৎসবে অংশ নিবে জীবন সংকেত হবিগঞ্জ, প্রতীক থিয়েটার হবিগঞ্জ, সুনামগঞ্জ প্রসেনিয়াম, সপ্তস্বর নাট্যদল, মৌলভীবাজার, উদীচী সিলেট, লিটল থিয়েটার সিলেট, কথাকলি সিলেট, নাট্যালোক (সুরমা) সিলেট, নাট্যনিকেতন সিলেট, নাট্যমঞ্চ সিলেট, নগরনাট, প্রতিবেশী নাট্যগোষ্ঠী সিওমেক সিলেট, নৃত্যশৈলী সিলেট, এমকা সিলেট, পাঠশালা সিলেট, মৃত্তিকায় মহাকাল ও থিয়েটার একদল ফিনিক্স।

সম্মিলিত নাট্য পরিষদ, সিলেট’র সভাপতি মিশফাক আহমেদ মিশু ও সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্ত সিলেট বিভাগীয় পথনাট্যোৎসবে স্বাস্থ্যবিধি মেনে সকল দর্শক, সুধীজন, সাংবাদিকবৃন্দসহ সকলের উপস্থিতি ও সহযোগিতা কামনা করেছেন।

মাসুদ আহমদ রনি/আরআই