কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স

চাঁদপুরের কচুয়ায় গ্রাম্য সালিশ বৈঠকে ছেলেকে পেটাতে দেখে স্ট্রোক করে নিবশ্যা সরকার (৬০) নামে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। শুক্রবার (২৩ জানুয়ারি) রাতে উপজেলার ৯ নম্বর কড়ইয়া ইউনিয়নের বাসাবাড়িয়া গ্রামের সরকার বাড়িতে এ ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে।

স্থানীয়রা জানায়, নিবশ্যার তিন ছেলে দিলীপ সরকার, রিপন সরকার ও নয়ন সরকার। দিলীপ ও রিপন বাবার ভরণ-পোষণ দেয় না বিধায় তার সকল সম্পত্তি নয়ন সরকারকে লিখে দেয়। এ নিয়ে দিলীপ ও রিপন সালিশ বৈঠক ডাকে। শুক্রবার রাতে স্থানীয় মেম্বার মানিক মিয়া ও কয়েকজন গণ্যমান্য ব্যক্তি সালিশ বৈঠকে বসে।

বৈঠকের একপর্যায়ে নয়নকে অভিযুক্ত করে মেম্বারসহ গণ্যমান্যরা বেধড়ক পেটানো শুরু করে। আর এটি দেখেই বৃদ্ধ বাবা নিবশ্যা অসুস্থ হয়ে পড়েন। দ্রুত তাকে কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত বলে জানায়।

এ বিষয়ে স্থানীয় ইউপি সদস্য মানিক মিয়া বলেন, নিবশ্যার সকল সম্পত্তি দুই সন্তানকে না দিয়ে এক ছেলেকেই লিখে দেয়। এ কারণে শুক্রবার বিষয়টি সমাধানের জন্য বৈঠক বসে। দরবারে নয়নকে জিজ্ঞাসাবাদ করার সময় বাগবিতণ্ড শুরু হয়। আর এটি দেখেই হঠাৎ তার বাবা অসুস্থ হয়ে পড়েন এবং ঘটনাস্থলেই তিনি মারা যান। তবে নয়নকে মারধর করা হয়নি।

স্থানীয় চেয়ারম্যান আহসান হাবিব জুয়েল বলেন, আমি বিষয়টি শুনেছি। তবে বিষয়টি ভালোভাবে জেনে প্রয়োজনীয় ব্যবস্থা নেব।

তবে মৃত নিবশ্যার ছেলে দিলীপ সরকার জানায়, বৈঠক চলাবস্থায় কিছু হট্টগোল হয়। ঠিক সেই সময়ই বাবা স্ট্রোক করে বসে। আর এতেই তার মৃত্যু হয়।

কচুয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহিউদ্দীন জানান, খবর পেয়ে আমরা লাশ উদ্ধার করে শনিবার সকালে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠিয়েছি। তবে পরিবারের পক্ষ থেকে এখনও কেউ অভিযোগ করেনি। অভিযোগ পেলে তদন্তপূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। 

শরীফুল ইসলাম/এসএমআর