দেশের শীর্ষস্থানীয় নিউজ পোর্টাল ঢাকা পোস্টে সংবাদ প্রকাশের পর নীলফামারীর ডোমার রেলস্টেশনের চিত্র বদলে গেছে। সোমবার (২০ ডিসেম্বর) রাতে ডোমার স্টেশনকে ব্লাকারমুক্ত ঘোষণা করেন কর্তৃপক্ষ। এতে স্বস্তি ফিরেছে এলাকাবাসী ও সাধারণ যাত্রীদের মধ্যে। তবে তা বাস্তবায়ন নিয়ে শঙ্কা রয়েছে।

সরেজমিনে স্টেশনে গিয়ে দেখা যায় একটি সাইনবোর্ড টাঙানো হয়েছে। তাতে লেখা হয়েছে ব্লাকারমুক্ত স্টেশন।

স্টেশন এলাকার দোকানদার ও ঢাকাগামী যাত্রীদের সঙ্গে কথা বলে জানা গেছে, ঢাকা পোস্টে সংবাদ প্রকাশের পর টিকিট কালোবাজারিদের নিয়ে স্টেশন এলাকাসহ পুরো ডোমারে ব্যাপক তোলপাড় শুরু হয়। এরপর স্টেশন কর্তৃপক্ষের নজরে এলে তারা স্টেশনকে ব্লাকারমুক্ত ঘোষণা করে।

নীলসাগর এক্সপ্রেস ট্রেনের ঢাকাগামী যাত্রী আবু তাহের ঢাকা পোস্টকে বলেন, কত দিন বহাল থাকবে জানি না। তবে আমরা আশা করি ভবিষ্যতেও এই অবস্থা বহাল থাকবে।

আরেক যাত্রী মোন্তাশির পারভেজ অংকুর ঢাকা পোস্টকে বলেন, আগে তো স্টেশনে টিকিট পাওয়া যেত না। আশা করি এখন পাওয়া যাতে। তবে আমাদের এখন একটাই দাবি নীলসাগর এক্সপ্রেস ট্রেনের ডোমারের জন্য আসন বাড়ানো হোক।

ডোমার প্রেসক্লাবের সভাপতি আসাদুজ্জামান চয়ন ঢাকা পোস্টকে বলেন, দীর্ঘ দিন ধরে ডোমার এবং চিলাহাটি স্টেশন দালালদের খপ্পরে ছিল। দালাল ছাড়া কোনো টিকিট ক্রয় করা যেত না। আর সেটা কিনতে হতো চড়া দামে। এই দালাল চক্রের সঙ্গে স্টেশনের কর্মচারীরা জড়িত ছিল বলে জানা গেছে। ঢাকা পোস্টে সংবাদ প্রকাশের পরপরই কর্তৃপক্ষ স্টেশনকে ব্লাকারমুক্ত ঘোষণা করছে। এতে আমরা ডোমারবাসী খুব খুশি। তবে আমরা চাই এটি দ্রুত বাস্তবায়ন হবে এবং ভবিষ্যতেও যাতে ডোমার স্টেশন দালালমুক্ত থাকে সেদিকে কর্তৃপক্ষ নজর দেবেন।

ডোমার রেলস্টেশন মাস্টার মাসুদ রানা ঢাকা পোস্টকে বলেন, কালোবাজারি দমন করার ব্যাপারে আমরা ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সহযোগিতায় অনেকটাই সফল হয়েছি। তবে আমাদের নজরদারি অব্যাহত থাকবে যেন ভবিষ্যতে এটা বহাল থাকে।

সৈয়দপুর রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রহমান বিশ্বাস ঢাকা পোস্টকে বলেন, টিকিট কালোবাজারির বিষয়টি আমাদের নজরে এসেছে। চক্রটি তথ্যপ্রযুক্তি ব্যবহার করে বুকিং ক্লার্কদের সহযোগিতায় এ অপকর্ম করে যাচ্ছে। আমাদের তৎপরতা রয়েছে। আশা করি, দায়ীদের শিগগির আটক করতে পারব।

উল্লেখ্য, নীলফামারীর ডোমারে নীলসাগর এক্সপ্রেস ট্রেনের টিকিট কালোবাজারে বিক্রি হচ্ছে বলে অভিযোগ ওঠে। এ নিয়ে সোমবার (২০ ডিসেম্বর) দুপুরে ঢাকা পোস্টে ‘ট্রেনের টিকিট কালোবাজারে বিক্রি, কিনতে হচ্ছে দ্বিগুণ দামে’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। পরে রাতে ডোমার স্টেশনকে ব্লাকারমুক্ত ঘোষণা করে স্টেশন কর্তৃপক্ষ।

এসপি