গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচনের মেম্বার পদে পরাজিত প্রার্থীকে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে বিজয়ী প্রার্থীর বিরুদ্ধে। মঙ্গলবার (২৮ ডিসেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টার দিকে উপজেলার হরিরামপুর ইউনিয়নের হরিরামপুর গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত ওই ব্যক্তির নাম শাহারুল ইসলাম। তিনি চতুর্থ ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে হরিরামপুর ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডে সাধারণ সদস্য (মেম্বার) পদে নির্বাচনে অংশ নেন। এছাড়া তিনি একই ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদেও ছিলেন।

প্রত্যক্ষদর্শী ও নিহতের স্বজনরা জানান, হরিরামপুর ইউনিয়নের ৭ নম্বর ওয়ার্ডে সাধারণ সদস্য পদে ফুটবল প্রতীকে ৯৮৪ ভোট পেয়ে জয়ী হন ফিরোজ কবীর। তিনি ইউনিয়ন যুবলীগের সভাপতি। নির্বাচনে তার প্রতিদ্বন্দ্বী প্রার্থী শাহারুল ইসলাম টিউবওয়েল প্রতীক নিয়ে ভোট পান ৮৩৮।

মঙ্গলবার বিকেল সাড়ে ৫টার দিকে ফিরোজ কবীরের একটি বিজয় মিছিল বের হয়। মিছিলের নেতৃত্ব দেন ফিরোজ নিজেই। মিছিলটি পরাজিত প্রার্থী শাহারুলের বাড়ির অদূরে পৌঁছালে তার এক সমর্থককে মারধর করেন মিছিলকারীরা।

এ খবর পেয়ে শাহারুল ছুটে যান তাকে রক্ষার জন্য। এ সময় মিছিল থেকে শাহারুলের ওপর অতর্কিত হামলা চালানো হয়। ফিরোজ কবীর, তার কর্মী রাজ্জাক, শফিকুল, মজিবুর ও হাতেম তাই তাকে বেধড়ক মারধর করেন। পরে গুরুতর অবস্থায় শাহারুলকে উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। সেখানে অবস্থার অবনতি হলে সন্ধ্যা ৭টার দিকে তাকে জেলা হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।
 
গোবিন্দগঞ্জ থানা পুলিশের ওসি (তদন্ত) মোস্তাফিজুর রহমান বলেন, ঘটনার তদন্ত চলছে।

রিপন আকন্দ/আরএআর