সদ্য অনুষ্ঠিত চতুর্থ ধাপের পাবনা সদর উপজেলা হেমায়েতপুর ইউনিয়নের চেয়ারম্যান পদে নাজিরপুরে নির্বাচনী সহিংসতায় আওয়ামী লীগ নেতা শামীম হোসেন হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত আসামিদের গ্রেফতার ও শাস্তির দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৩ জানুয়ারি) দুপুরে নাজিরপুর নজরুল ইসলাম হাবু উচ্চবিদ্যালয়ের সামনে ঘণ্টাব্যাপী এই মানববন্ধন কর্মসূচি নেন এলাকাবাসী ও নিহতের পরিবারের স্বজনরা।

মানববন্ধন বক্তব্য দেন উক্ত ইউনিয়নের চেয়ারম্যান পদে আওয়ামী লীগের পরাজিত প্রার্থী মঞ্জুরুল ইসলাম মধু, নিহত শামীমের পিতা নূর আলী প্রামাণিক, আলী আজগর, ছাত্রলীগ নেতা সায়াম, আওয়ামী লীগ নেতা আব্দুল মতিন, আব্দুল আজিজ প্রমুখ।

বক্তারা বলেন, শামীম হত্যা মামলায় বেশ কয়েকজন গ্রেফতার হলেও ইউনিয়নের সাবেক চেয়ারম্যান তারিকুল আলম নিলুর ছেলে ইমরানসহ কয়েকজন এখনো গ্রেফতার হয়নি। এলাকায় খুন রাহাজানি ও মাদকের আখড়ায় পরিণত করে ফেলা এসব সন্ত্রাসীকে অবিলম্বে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান তারা।

উল্লেখ্য, গত ২৮ ডিসেম্বর সন্ধ্যায় নাজিরপুর হাটপাড়ায় একটি চায়ের দোকানে গুলি করে হত্যা করা হয় সাবেক ছাত্রলীগ নেতা ও ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শামীম হোসেনকে (৩৮)। এ ঘটনায় মামলার পর এখন পর্যন্ত পরাজিত চেয়ারম্যান প্রার্থী তারিকুল ইসলাম নিলুসহ ৩ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

রাকিব হাসনাত/এনএ