গাইবান্ধার গোবিন্দগঞ্জে চাঙ্গুড়া আদিবাসী পল্লি থেকে স্বামী ও স্ত্রীর লাশ উদ্ধার করেছে পুলিশ। সোমবার (৩ জানুয়ারি) দুপুর আড়াইটার দিকে উপজেলার কামদিয়া ইউনিয়নের চাঙ্গুরা কামারপাড়া গ্রাম থেকে তাদের লাশ উদ্ধার করা হয়। নিহতরা হলেন কামারপাড়া গ্রামের মৃত ঝুমুর মুরমুর ছেলে অনিল মুরমু (৪২) ও তার স্ত্রী সুমী হেমব্রম।

স্থানীয়রা জানায়, গতকাল রোববার রাতে অনিল মুরমু ও সুমি হেমব্রম নিজ বাড়িতে একসঙ্গে ঘুমাতে যায়। সকালে ঘুম থেকে না ওঠায় স্থানীয়রা তাদের ডাকাডাকি শুরু করে। পরে দরজা ভেঙে ঘরে ভেতরে প্রবেশ করলে অনিল মুরমুকে ঘরের আড়ার সঙ্গে ফাঁস দেওয়া ও স্ত্রীকে খাটের ওপর মৃত অবস্থায় দেখতে পায় স্থানীয়রা। পরে তারা খবর দিলে পুলিশ ঘটনাস্থলে এসে স্বামী-স্ত্রীর লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য গাইবান্ধা জেলা হাসপাতালের মর্গে পাঠায়।

বিষয়টি নিশ্চিত করে গোবিন্দগঞ্জ থানাধীন বৈরাগিরহাট পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ মিলন চ্যাটার্জি ঢাকা পোস্টকে জানান, খবর পেয়ে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠিয়েছি। ধারণা করা হচ্ছে সুমি বিষপানে ও অনিল ফাঁসিতে আত্মহত্যা করেছে অথবা অনিল তার স্ত্রীকে হত্যা করে নিজেই আত্মহত্যা করেছে। তবে ময়নাতদন্তের রিপোর্ট পেলে ঘটনার বিস্তারিত জানা যাবে।

রিপন আকন্দ/এমএসআর