মেহেরপুরের গাংনী উপজেলার রাধাকান্তপুর ধলা গ্রামে ইউপি নির্বাচন নিয়ে দুই ভাই হত্যা মামলার ৫৬ আসামিকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। বৃহস্পতিবার (৬ জানুয়ারি) দুপুরে মেহেরপুর মুখ্য বিচারিক হাকিমের আদালতে আসামিরা আত্মসমর্পণ করলে বিচারক শিরিন নাহার তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। 

এর আগে চাঞ্চল্যকর দুই ভাই হত্যা মামলার প্রধান আসামিসহ ৫৬ আসামিকে এক মাসের অন্তর্বর্তীকালীন জামিন দেন উচ্চ আদালত। অন্তর্বর্তীকালীন জামিনের নির্ধারিত সময় পার হয়ে গেলে বৃহস্পতিবার আসামিরা মেহেরপুর আদালতে হাজির হয়ে আত্মসমর্পণ করেন। বিচারক তাদের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। 

আসামিপক্ষে এ কে এম শফিকুল আলম এবং বিবাদীপক্ষে খন্দকার আব্দুল মতিন মামলাটি পরিচালনা করছেন।  

উল্লেখ্য, দ্বিতীয় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচন নিয়ে গত ৮ নভেম্বর গাংনীর কাথুলী ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে মেম্বার প্রার্থী আজমাইন হোসেন টুটুল ও আতিয়ার রহমানের সমর্থকদের মধ্যে সংঘর্ষ বাধে। এ সময় আজমাইন হোসেন টুটুলের ফুপাতো দুই ভাই সাহাদুল ও জাহারুলকে হত্যা করা হয়। উভয়পক্ষের নারীসহ অন্তত ২০ জন আহত হন। এ ঘটনায় নিহত সাহাদুল ও জাহারুলের ফুপাতো ভাই লালটু বাদী হয়ে ৬৬ জনকে আসামি করে গাংনী থানায় হত্যা মামলা দায়ের করেন।

আক্তারুজ্জামান/আরএআর