কামরুজ্জামানের ব্যাগ তল্লাশি করে জিহাদি বই, তিন লাখ ৩৮ হাজার ৬৩১ টাকা ও ৪১০ রিয়াল উদ্ধার

দেশি ও বিদেশি অর্থসহ নব্য জেএমবির সদস্য কামরুজ্জামানকে (৪২) গ্রেপ্তার করেছে বগুড়া জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। এ সময় তার কাছ থেকে বিপুল পরিমাণ জিহাদি বই উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার (০২ ফেব্রুয়ারি) দুপুর ১২টার দিকে বগুড়া জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রাজ্জাক বিষয়টি নিশ্চিত করে বলেন, আদালতে কামরুজ্জামানের পাঁচদিনের রিমান্ড আবেদন করা হবে।

দেশি ও বিদেশি অর্থসহ নব্য জেএমবির সদস্য কামরুজ্জামান গ্রেপ্তার

সোমবার (০১ ফেব্রুয়ারি) রাত সাড়ে ৯টার দিকে শাজাহানপুর উপজেলার বনানী বাসস্ট্যান্ড থেকে কামরুজ্জামানকে  গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত কামরুজ্জামান জেএমবির বাইতুলমাল বিভাগের দায়িত্বে ছিলেন। অর্থ সংগ্রহে দেশের বিভিন্ন স্থানে সফর করে আসছিলেন তিনি। কামরুজ্জামান নোয়াখালীর কোম্পানীগঞ্জ থানার শাহাজাদপুর গ্রামের মৃত আব্দুল হাফিজের ছেলে। তিনি বর্তমানে ঢাকার ৭৪-বি, নর্থরোড কলাবাগান রোডে বসবাস করছিলেন।

গ্রেপ্তারের পর কামরুজ্জামানের কালো রঙের ব্যাগ তল্লাশি করে নিষিদ্ধঘোষিত জিহাদি বই ও ন্যায্য সন্ত্রাস নামে পাঁচটি, আর রাফিদা পাঁচটি ও রুহিয়্যাহ ১২তম সংখ্যা লেখা ছয়টি বই উদ্ধার করা হয়। বাংলাদেশি তিন লাখ ৩৮ হাজার ৬৩১ টাকা, সৌদি আরবের ৪১০ রিয়াল ও মালয়েশিয়ায় এক রিঙ্গিত পাওয়া যায়।

জেলা গোয়েন্দা পুলিশ জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে নিজেকে নব্য জেএমবির বাইতুলমাল বিভাগের দায়িত্বশীল বলে স্বীকার করেছেন কামরুজ্জামান। তিনি দাওয়াতি কাজ ও অর্থ সংগ্রহের জন্য দেশের বিভিন্ন জেলায় ভ্রমণ করতেন। নব্য জেএমবির কেন্দ্রীয় নেতাদের সঙ্গেও তার যোগাযোগ আছে। 

জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রাজ্জাক বলেন, তার বিরুদ্ধে শাজাহানপুর থানায় সন্ত্রাসবিরোধী আইনে মামলা করা হয়েছে। অধিকতর তদন্তের জন্য আদালতে জেএমবির সদস্য কামরুজ্জামানের পাঁচদিনের রিমান্ড আবেদন করা হবে। 

সাখাওয়াত হোসেন জনি/এএম