বরগুনার আমতলী উপজেলায় অভিযান চালিয়ে তিনজন ভুয়া চিকিৎসকে আটক করা হয়েছে।  শনিবার (১৫ জানুয়ারি) রাতে তাদের আটক করা হয়। এ সময় সাধারণ মানুষকে অপচিকিৎসা ও  চিকিৎসা দেওয়ার বৈধতা না থাকায় তাদেরকে ২০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। 

আটকরা হলেন- পৌর শহরের কেএম আসাদুজ্জামান জাফর, এলাহি মোল্লা ও কেশব চন্দ্র শীল। তারা শহরের বিভিন্ন স্থানে ব্যক্তিগত চেম্বার বসিয়ে চিকিৎসার নামে সাধারণ মানুষকে অপচিকিৎসা দিয়ে আসছিল। আর কোনো দিন কাউকে কোনো প্রকার চিকিৎসা দেবেন না বলে মুচলেকা দিয়েছেন তারা। 

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, রাতে অভিযান চালিয়ে মহিলা কলেজ রোড থেকে কেএম আসাদুজ্জামান জাফর, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে থেকে এলাহি মোল্লা এবং আমতলী সরকারি কলেজের সামন থেকে কেশব চন্দ্র শীলকে আটক করে পুলিশ। পরে তাদের চিকিৎসা দেওয়ার বৈধ কাগজপত্র যাচাই- বাচাই করা হয়। 

আটক তিন ব্যক্তির চিকিৎসা দেওয়ার কোনো বৈধ কাগজপত্র না থাকায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫৩ ধারায় কেএম আসাদুজ্জামান জাফরকে ৫ হাজার টাকা, এলাহি মোল্লাকে ৮ হাজার ও কেশব চন্দ্র শীলকে ৭ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। 

এ বিষয়ে ভ্রাম্যমাণ আদালতের বিচারক নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজমুল ইসলাম বলেন, ওই তিন ব্যক্তির চিকিৎসা দেওয়ার কোনো বৈধতাই নেই। অথচ তারা দীর্ঘদিন ধরে ব্যক্তিগত চেম্বার নিয়ে প্রকাশ্যে রোগীদের অপচিকিৎসা দিয়ে যাচ্ছিলেন। 

সৈয়দ মেহেদী হাসান/আরএআর