পাবনায় সাক্ষীকে অপহরণের জেরে আইনজীবীদের ওপর হামলার ঘটনা ঘটেছে। এ ঘটনায় ৫ আইনজীবী গুরুতর আহত হয়েছেন। বুধবার (২৬ জানুয়ারি) দুপুরে আদালত চত্বরে এ ঘটনা ঘটে। আহতরা পাবনা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন।

হামলায় আহত আইনজীবীরা হলেন- সাদিক ফয়সাল, রিজভী শাওন, সানি ইসনাইন রিজভী প্লাবন, রাশেদুজ্জামান ও আরিফুজ্জামান।

জানা যায়, আদালত চত্বরে হামলার পর আইনজীবীদের ধাওয়ায় হামলাকারীরা পৌর মেয়রের কার্যালয়ে আশ্রয় নেয়। পরে পৌরসভার প্রধান গেট বন্ধ করে দেয়। এ সময় আইনজীবীরা পৌরসভার সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ শুরু করে। পরে পুলিশ গিয়ে তাদের আশ্বস্ত করলে আইনজীবীরা অবরোধ তুলে নেন। 

হামলার ঘটনায় আহত হন অ্যাডভোকেট রিজভী প্লাবন। তিনি ঢাকা পোস্টকে বলেন, দুপুরে সাক্ষী অপহরণের জেরে হামলাকারীরা আইনজীবীদের ওপর হামলা করে। তাদের ধাওয়া করে পৌর কার্যালয়ের ভেতরে গেলে সেখানে আমাদেরকে মারধর করা হয়। পৌর কর্তৃপক্ষের কেউ আমাদের সহযোগিতা করেনি। 

এ বিষয়ে পাবনা পৌরসভার মেয়র শরীফ উদ্দিন প্রধান ঢাকা পোস্টকে বলেন, আদালত চত্বর থেকে ধাওয়া খেয়ে কয়েকজন লোক পৌরসভা চত্বরে এসে অন্য মানুষের মধ্যে মিশে যায়। এ সময় হট্টগোল দেখা দেওয়ায় পরিস্থিতি নিয়ন্ত্রণে দায়িত্বরত পৌর কর্মীরা গেট বন্ধ করে দেয়। আমি তাদের কাউকে চিনতে পারিনি। 

পাবনা সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিন ইসলাম ঢাকা পোস্টকে বলেন, খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। অভিযুক্তদের মধ্যে একজনের নাম পরিচয় পেয়েছি। বাকিদের সনাক্তসহ আটক করতে অভিযান চলছে। আইনজীবীদের অভিযোগ পাইনি। পেলে মামলা হিসেবে গ্রহণ করা হবে। 

পাবনা জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট বেলায়েত আলী বিল্লু ও সম্পাদক জাহাঙ্গীর আলম ঢাকা পোস্টকে বলেন, আইনজীবীদের ওপর হামলার ঘটনাটি দুঃখজনক। দ্রুত হামলাকারীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাই। আইনজীবী পরিষদের পক্ষ থেকে মামলার প্রস্তুতি নিচ্ছি।

রাকিব হাসনাত/আরআই