নেত্রকোনা-কলমাকান্দা সড়কে বেইলি ব্রিজ ভেঙে কয়লাবোঝাই ট্রাক খাদে

নেত্রকোনা-কলমাকান্দা সড়কে একটি বেইলি ব্রিজ ভেঙে ৫ দিন ধরে যানবাহন চলাচল বন্ধ রয়েছে। এতে চরম দুর্ভোগে পড়েছেন ওই সড়কে যাতায়াতকারী ছোট বড় যানবাহনের চালকসহ সাধারণ যাত্রীরা।

এদিকে ব্রিজ ভেঙে যাওয়ার ৫ দিন অতিবাহিত হলেও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ জরুরিভিত্তিতে মেরামতে কোনোরকম উদ্যোগ গ্রহণ না করায় মানুষের মাঝে ক্ষোভ বিরাজ করছে।

সংশ্লিষ্ট সূত্র ও স্থানীয় বাসিন্দাদের সঙ্গে কথা বলে জানা গেছে, নেত্রকোনা জেলা শহরের সাথে সীমান্তবর্তী কলমাকান্দা উপজেলাবাসীর যোগাযোগের প্রধান সড়ক এটি।

১২ ডিসেম্বর এ সড়কের পাবই আশারানী এলাকার বেইলি ব্রিজটিতে কয়লাবোঝাই ট্রাক পারাপার করতে গেলে ভেঙে ট্রাকটি খাদে পড়ে যায়। তখন থেকে এ সড়কে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ রয়েছে।

ব্রিজ ভেঙে যাওয়ায় মালামাল মাথায় নিয়ে পার হচ্ছেন মানুষ

বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) বিকেল স্থানীয় বাসিন্দা রাকিব খানের সঙ্গে কথা হলে তিনি বলেন, ব্রিজ ভেঙে যাওয়ায় গাড়ি চলাচল বন্ধ। তাই বাধ্য হয়ে কাঠগুলো কষ্টে নিজেরাই বহন করে ভাঙা ব্রিজ পার করেছি।

কলমাকান্দা পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি তারা মিয়া বলেন, এটি গুরুত্বপূর্ণ সড়ক। এ সড়ক দিয়ে প্রতিদিনই বাস-ট্রাকসহ শত শত যানবাহন চলাচল করে। কিন্তু হঠাৎ করে ব্রিজটি ভেঙে যাওয়ায় কয়েকদিন ধরে এই সড়কে সকল যানবাহন বন্ধ রয়েছে।

কলমাকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এটিএম মাহমুদুল হক বলেন, ট্রাকটি অতিরিক্ত কয়লা পরিবহন কারণেই মূলত ব্রিজটি ভেঙে গেছে। জনদুর্ভোগ লাঘবে বেইলি ব্রিজ দ্রুত সংস্কারের জন্য নেত্রকোনা সড়ক ও জনপথ (সওজ) বিভাগের নির্বাহী প্রকৌশলীকে জানানো হয়েছে।

নেত্রকোনা সড়ক ও জনপথ (সওজ) বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. হামিদুল ইসলাম বলেন, দ্রুত ভেঙে যাওয়া বেইলি ব্রিজটি মেরামতের ব্যবস্থা করা হবে। 

এমএসআর