মাস্টারকার্ড বাংলাদেশ একাউন্ট ম্যানেজমেন্ট ডিরেক্টর হিসেবে সোহেল আলিমকে নিয়োগ দিয়েছে। এ পদে দায়িত্ব পালনকালে তিনি নতুন সম্পর্ক স্থাপনের পাশাপাশি মাস্টারকার্ডের অগ্রাধিকারপ্রাপ্ত বিষয়গুলো যেমন- ব্যাংক ও ফিনটেকসহ (ফিনান্সিয়াল টেকনোলজি) আর্থিক প্রতিষ্ঠানগুলোর সঙ্গে পার্টনারশিপ ভিত্তিক খাতগুলোতে কাজ করবেন। মাস্টারকার্ড বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার সৈয়দ মোহাম্মদ কামালের তত্ত্বাবধানে তিনি কাজ করবেন।

মাস্টারকার্ডে যোগ দেওয়ার আগে সোহেল আলিম দেশের অন্যতম শীর্ষস্থানীয় এমএনসি ব্যাংক ‘স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক (এসসিবি)’ এর ‘হেড অব ক্রেডিট কার্ডস’ হিসেবে দায়িত্ব পালন করেছেন। এসসিবি এর সঙ্গে ১৯ বছরের ক্যারিয়ারে তিনি তার গতিশীল নেতৃত্ব ও বৈচিত্র্যময় অভিজ্ঞতার মাধ্যমে কোম্পানির রিটেইল, ডিস্ট্রিবিউশন অ্যান্ড ক্লায়েন্ট সার্ভিসিং সেক্টরে গুরুত্বপূর্ণ অবদান রেখেছেন। 

এছাড়াও তার প্রফেশনাল ক্যারিয়ার চলাকালীন সময়ে তিনি দেশে ও বিদেশে ব্যাংকিং এবং এ খাত সংশ্লিষ্ট বিভিন্ন ওয়ার্কশপ, সেমিনার ও কনফারেন্সে অংশ নিয়েছেন। 

তিনি ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম বিষয়ে আমেরিকান ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-বাংলাদেশ (এআইইউবি) থেকে ব্যবসায়ে স্নাতক সম্পন্ন করেছেন।  

সোহেল আলিমের যোগদান প্রসঙ্গে মাস্টারকার্ড বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার সৈয়দ মোহাম্মদ কামাল বলেন, মাস্টারকার্ড বাংলাদেশ এর টিমে সোহেল আলিমকে পেয়ে আমরা অত্যন্ত আনন্দিত। পেমেন্টস ইন্ড্রাস্ট্রি এবং সংশ্লিষ্ট বৈচিত্র্যময় খাতে তার সমৃদ্ধ অভিজ্ঞতা মাস্টারকার্ড বাংলাদেশকে নতুনতর উচ্চতায় পৌঁছাতে সাহায্য করবে বলে আমি আত্মবিশ্বাসী।  

প্রসঙ্গত, বাংলাদেশে মাস্টারকার্ডই একমাত্র পেমেন্ট নেটওয়ার্ক ও টেকনোলজি কোম্পানি যেটির এদেশে অফিস রয়েছে ২০১৩ সাল থেকে।

জেডএস